Ad Space 100*120
Ad Space 100*120

আচরণবিধি লঙ্ঘন করায় লক্ষ্মীপুরে দুই প্রার্থীর কর্মীকে জরিমানা


প্রকাশের সময় : ২ মাস আগে
আচরণবিধি লঙ্ঘন করায় লক্ষ্মীপুরে দুই প্রার্থীর কর্মীকে জরিমানা

প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুরে শহরের লেংড়া বাজার এলাকায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী মাইক্রোবাসে পোষ্টার লাগানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একইদিন সন্ধায় উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট জামে মসজিদের সামনের খালি জায়গায় ৯০ ফুটের পরিবর্তে ১২০ ফুটের পরিমাপে প্যান্ডেল নির্মাণ করে আওয়ামীলীগ প্রার্থীর মতবিনিময়সভা করা হয়। ভ্রাম্যমাণ আদালত সেখানে গিয়ে অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
আচরণবিধি লঙ্ঘন করায় লক্ষ্মীপুর-২ আসনের দুই প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকালে ও সন্ধায় এই সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) মুনিরা খাতুন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সকালে রায়পুরের বিভিন্ন এলাকায় নির্বাচনী পরিস্থিতি পর্যবেক্ষণে যায় উপজেলা প্রশাসন। বিকাল চারটার দিকে পৌরশহরের লেংড়া বাজার এলাকায় স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম (ঈগল প্রতীক) কয়েকজন কর্মী মাইক্রোবাসে পোষ্টার লাগিয়ে মহড়া দিচ্ছিলেন।। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরা খাতুন ঘটনাস্থলে যান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বতন্ত্র প্রার্থীর কর্মী জাকির হোসেন ৫ হাজার টাকা জরিমানা করেন।
এদিকে সন্ধা ৬ টার দিকে উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট জামে মসজিদের সামনে আওয়ামীলীগের কর্মী সভার আয়োজন করে ইউনিয়ন আওয়ামী লীগ। তবে মূলত মতবিনিময় সভার নামে আওয়ামীলীগের প্রার্থী এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়নের (নৌকা) নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। সভায় আসা প্রায় তিন হাজার লোকের সমাগম হয়। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরা খাতুন সভাস্থলে যান। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আ’লীগ প্রার্থীর কর্মী সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ মাষ্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা সহায়তা করেন।
সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুনিরা খাতুন বলেন,। আচরণবিধি মেনে সকল প্রার্থী ও তাঁদের কর্মীদের নির্বাচনী প্রচারণা চালাতে নির্দেশনা দেওয়া হয়েছে।