Ad Space 100*120
Ad Space 100*120

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে


প্রকাশের সময় : ১ বছর আগে
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে

লক্ষ্মীপুর প্রতিনিধি: যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন বলেছেন দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যুব সমাজ কে এগিয়ে আসতে হবে। তিনি বলেন টেকনিক্যাল কোর্স পাশ করা লোকের ব্যাপক চাহিদা রয়েছে। যুবকদের দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিচ্ছে। এর পরও যদি লক্ষ্মীপুরসহ অন্য কোন জেলা যদি ট্রেড প্রশিক্ষণ বৃদ্ধি করার প্রস্তাব আসে তা বিবেচনা করা হবে। যুবকদের দক্ষ করতে সরকার আন্তরিকতা দিয়ে কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন বিদেশে দক্ষ লোকের ব্যাপক চাহিদা আছে আমরা প্রশিক্ষণ দিয়ে তাদের বিদেশে পাঠাবো। জাতির পিতা বঙ্গবন্ধু হাতে গড়া যুব উন্নয়ন অধিদপ্তর কে ব্যাপক সুযোগ সুবিধা দিয়েছে বর্তমান সরকার। যুবকরা যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে তিনি যেমন আত্ননির্ভরশীল হবে তেমনি তার পরিবার ও জাতি উপকৃত হবে।
২২ অক্টোবর (শনিবার) দুপুরে লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত যুব ভবণের প্রশিক্ষণ সম্মেলন কক্ষে যুব সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্নসচিব ড আবুল হোসেন, পুলিশ সুপার মো: মাহফুজ্জামান আশরাফ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর—এ আলম, যুব উন্নয়ন অধিদপ্তরের লক্ষ্মীপুর উপপরিচালক জসিম উদ্দিন আহমেদ খান প্রমুখ।
পরে বিকেলে প্রধান অতিথি শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত টেনিস কমপ্লেক্সে শুভ উদ্বোধন ঘোষণা করেন।