Ad Space 100*120
Ad Space 100*120

কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ নেতা আকরাম


প্রকাশের সময় : ১০ মাস আগে
কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ নেতা আকরাম

লক্ষ্মীপুর : বাম্পার ফলনের পরও দুশ্চিন্তা কাটছে না কৃষক আমিন উল্লাহর। ক্ষেতের ধান পাকলেও শ্রমিক সংকট ও বাড়তি মজুরির কারনে কাটতে পারছিলেন না। তখনি হতাশাগ্রস্ত ওই কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন ছাত্রলীগ। এতে অর্থ সংকটে থাকা কৃষকের মুখে হাসি ফুটেছে।
শুক্রবার (৫ মে) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সাগরদী এলাকায় প্রায় ৪০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন ছাত্রলীগ নেতাকমীর্রা। এ কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন রায়পুর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও ৭নং বামনী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আকরাম হোসেন মিয়াজি। এসময় তার সঙ্গে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকমীর্রা অংশগ্রহন করে।
কৃষক আমিন উল্লাহ বলেন, ধান পাকার পরও শ্রমিক সংকট ও বাড়তি মজুরির কারনে ঘরে তুলতে পারছিনা ফসল। তখনি ছাত্রলীগের সঙ্গে যোগাযোগ করি। পরবতীর্তে নেতাকমীর্রা ক্ষেতের ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগকে ধন্যবাদ জানাচ্ছি।
রায়পুর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও বামনী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আকরাম হোসেন মিয়াজি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় এবং জেলা ছাত্রলীগের নির্দেশে বৃষ্টি উপেক্ষা করে নেতাকমীর্দের নিয়ে কৃষকের পাকা ধান কেটে দিয়েছেন। শ্রমিক ও অর্থ সংকটে যদি উপজেলার অন্য কোন কৃষক ধান কাটতে না পারে তাহলে তার সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানান তিনি।
আরও বলেন, এরআগেও যেকোন প্রাকৃতিক দুর্যোগ ও সামাজিক বিভিন্ন কার্যক্রমে ছাত্রলীগ নেতাকমীর্দের নিয়ে সাধারণ মানুষের পাশে ছিলেন। বিশেষ করে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সবসময় সহযোগিতা করছে এই ছাত্রলীগ নেতা। আগামীতে তাদের পাশে থাকার প্রতিশ্রম্নতি ব্যক্ত করেছেন এই ছাত্রলীগ নেতা।