Ad Space 100*120
Ad Space 100*120

কোভিড-১৯ জরুরী খাদ্য সহায়তায় সম্মাননা পেলন লক্ষ্মীপুরের মোঃ মিজান উদ্দিন


প্রকাশের সময় : ১ বছর আগে
কোভিড-১৯ জরুরী খাদ্য সহায়তায় সম্মাননা পেলন লক্ষ্মীপুরের মোঃ মিজান উদ্দিন

লক্ষ্মীপুর প্রতিনিধি: মোঃ মিজান উদ্দিন লক্ষ্মীপুর সদর উপজেলাধীন চরশাহী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা। করোনা মহামারীর সময়ে সরকারের জাতীয় হেল্পলাইন ৩৩৩ এর মাধ্যমে জনগনকে জরুরী খাদ্য সহায়তা প্রদানে অবদান রাখায় সারাদেশের ১০০ জন উদ্যোক্তাকে ২৫ সেপ্টেম্বর (রোবববার) এই সম্মাননা প্রদান করেছে সরকারের আইসিটি ডিভিশনের এটুআই। সারাদেশের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের স্বেচ্ছাসেবী কার্ক্রমের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা প্রদান করা হয়।
পর্টন নগরী কক্সবাজারের অভিজাত হোটেল বেস্ট ওয়েস্টার্ন হেরিটেজে ৩৩৩ জাতীয় হেল্পলাইন সেচ্ছাসেবী উদ্যোক্তা সম্মেলনে এ সম্মাননা দেওয়া হয়। কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশিদ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এটুআইয়ের প্রকল্পর পরিচালক (যুগ্ম-সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম-সচিব ও এটুআইয়ের যুগ্ম প্রকল্প পরিচালক মোঃ ছাইফুল ইসলাম।
সুত্রে জানা যায়, কোভিড-১৯ চলাকালীন সময়ে দেশের মানুষ যখন ঘর থেকে বের হতে পারছিলনা, ঠিক ওই সময় সরকার জাতীয় হেল্পলাইন ৩৩৩ এর মাধ্যমে দেশের শতাধিক উদোক্তাদের সমন্বয়ে মানুষের ঘরে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সহযোগিতা করেছিলেন। এই সব উদ্যোক্তারা ৩৩৩ এর এজেন্ট হিসেবে কাজ করে দেশের ক্লান্তি লগ্নে সরকারকে সহযোগীতা করেন।
চরশাহী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোঃ মিজান উদ্দিন সম্মাননা পেয়ে তাঁর প্রতিক্রিয়ায় বলেন, সাধারণ মানুষের সহযোগীতায় নিজেকে উৎসর্গ করতে পেরে গর্বিত মনে করছি। ভবিষ্যতে ও সরকারের যে কোন কাজে সহযোগীতা করার ব্যপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
মো: মিজান উদ্দিন সোহাগ বর্তমানে বাংলাদেশ ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরাম, লক্ষ্মীপুর জেলা শাখার দীর্ঘদিন সভাপতি হিসেবে আছেন। এছাড়া তিনি জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, চন্দ্রগঞ্জ থানা সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আহবায়ক, ওয়েলফেয়ার ব্লাড ডোনেশানের কো-অর্ডিনেটর, বসুরহাট ফিউচার ক্যাডেট স্কুলের পরিচালক ও লক্ষ্মীপুরের অন্যতম পরিবেশবাদী, মাদকবিরোধী, স্বেচ্ছাসেবী সংগঠন সবুজ বাংলাদেশ সদর উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এবং জাফরপুর আদর্শ পাঠাগারের সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর অর্জন করেন।