Ad Space 100*120
Ad Space 100*120

ক্যাম্পে হেড মাঝিকে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা


প্রকাশের সময় : ১ মাস আগে
ক্যাম্পে হেড মাঝিকে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

কক্সবাজার:কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ও আরএসও নেতা ইলিয়াসকে নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।সোমবার (১৩ মে) ভোর সাড়ে ৪টার দিকে উখিয়াস্থ রোহিঙ্গা ক্যাম্প-৪ (এক্সটেনশন) এ ঘটনাটি ঘটেছে।নিহত ইলিয়াস(৪৫) উখিয়ায়-৪ নম্বর এক্সটেনশন সি-৩ ব্লকের বাসিন্দা আবুল কাশেমের ছেলে। তিনি ওই ক্যাম্পের হেড মাঝি হিসেবে কর্মরত ছিলেন।উখিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠী আরসা ও আরএসও এর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। এসব দ্বন্দ্বের জেরে আরএসও এর সক্রিয় সদস্য ও হেড মাঝি ইলিয়াসকে গুলি করে হত্যা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও জানান, ভোরে আরসার ১০/১৫ জন সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত দরজা ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে ইলিয়াসকে অস্ত্রের মুখে জিম্মি করে তুলে নিয়ে যায়। পরে তার বসতঘরের পেছনে হ্যান্ডিকাপ এনজিও অফিসের পাশে নিয়ে গিয়ে ইলিয়াসকে গুলি করে হত্যা করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।।

ওসি শামীম হোসেন আরও বলেন, ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশের সহায়তায় নিহতের মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
এব্যাপারে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে। এপর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।।