Ad Space 100*120
Ad Space 100*120

দেড় যুগ পর কমিটি হলেও নেতার পরিবর্তন হয়নি


প্রকাশের সময় : ১ বছর আগে
দেড় যুগ পর কমিটি হলেও নেতার পরিবর্তন হয়নি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন আবদুল ওয়াহেদ মুরাদ, সম্পাদক হয়েছেন অধ্যাপক আবদুল ওয়াহেদ। মুরাদ আগেও ভারপ্রাপ্ত সভাপতি, ওয়াহেদ সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

দেড় যুগ পরে কমিটি হলেও তাদের পদের পরিবর্তন হয়নি। ভোটাভুটি ছাড়াই আলোচনার ভিত্তিতে কমিটি ঘোষণা হয়।

সোমবার (১০ অক্টোবর) রাত সাড়ে ৮টায়  সম্মেলন শেষে তাদের নাম ঘোষণা করেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক উপকমিটির সহ-সম্পাদক এমএ মমিন পাটওয়ারী প্রমুখ।

দলীয় সূত্র জানায়, সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৭ জন প্রার্থী জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন। সম্মেলন শেষে ভোটাভুটি ছাড়াই আলোচনার ভিত্তিতে কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০০৩ সালের ৩ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। সেখানে গোলাম মাওলা চৌধুরী সভাপতি ও আবদুল ওয়াহেদকে সাধারণ সম্পাদক করা হয়। পরবর্তীতে ২০০৬ সালে রামগতি বিভক্তি হয়ে নতুন কমলনগর উপজেলা হয়। এরপর রামগতির আওয়ামী লীগের কমিটির একটি অংশ কমলনগর উপজেলা কমিটিতে নাম লেখান। এর মধ্যে ২০১৬ সালের ২৬ এপ্রিল গোলাম মাওলা চৌধুরীর মৃত্যুর পর আবদুল ওয়াহেদ মুরাদকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।