Ad Space 100*120
Ad Space 100*120

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৮৮ জেলে আটক


প্রকাশের সময় : ১২ মাস আগে
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৮৮ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনানদীতে মাছ শিকারের অভিযোগে লক্ষ্মীপুরের কমলনগরে মাছ সহ ৮৮ জেলেকে আটক করা হয়েছে। নিষেধাজ্ঞার প্রথম দিন বুধবার দুপুরে কোস্টগার্ড ও উপজেলা মৎস্য বিভাগ অভিযান চালিয়ে মেঘনানদীর বিভিন্ন পয়েন্ট থেকে তাঁদেরকে আটক করেন।

এ সময় তাঁদের কাছ থেকে প্রায় এক হাজার কেজি মাছ জব্দ করা হয়। আটক জেলেরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানা গেছে। পরে উপজেলা নির্বাহী অফিসার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস আটককৃতদের মোবাইল কোর্ট পরিচালনা করে ১ লক্ষ টাকা জরিমানা করেন। এছাড়া, জব্দকৃত প্রায় ১ হাজার কেজি মাছ ২৬ টি এতিমখানায় বিতরণ করা হয়।

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুস জানান, জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকার চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার এলাকাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করেছেন। মার্চ-এপ্রিল দুই মাস এ এলাকায় সব ধরনের জাল ফেলা নিষিদ্ধ রয়েছে। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ বুধবার মেঘনানদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় বিভিন্ন প্রজাতির প্রায় এক হাজার কেজি মাছসহ ৮৮ জেলেকে হাতেনাতে আটক করা হয়। তিনি জানান, জব্দকৃত এ মাছ এতিমখানায় বিতরণ এবং আটক জেলেদের থেকে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।