Ad Space 100*120
Ad Space 100*120

বাঙালির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন


প্রকাশের সময় : ৮ মাস আগে
বাঙালির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন বলেন, আগষ্ট মাস বাঙালি জাতির শোকের মাস। আমরা এমন একজন নেতা পেয়েছি যিনি জনতার নেতা। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান নেতা। এ মাসে তিনি নৃশংস হত্যাকান্ডের শিকার হন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ, আবৃত্তি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব বলেন।
তিনি আরো বলেন, প্রত্যেক জাতির একজন স্বপ্নদ্রষ্টা থাকে। আমাদের একজন স্বপ্নদ্রষ্টা আছে, তিনি আমাদেরকে পাকিস্তানী হানাদার বাহিনী থেকে মুক্তির আলোকর্তিকা। তার জীবনী আমরা স্মরন করবো। তাকে নিয়ে জানার অনেক আছে। আজ আমরা স্বাধীন ভাবে থাকছি তা বঙ্গবন্ধুর স্বপ্নের প্রতিফলন। তাই আমরা বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়বো।
লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের আয়োজন শুক্রবার (২৫আগষ্ট) বিকালে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে এ আয়োজন করা হয়।এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা, আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিরা।
অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে ছিলেন লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক ও বিশিষ্ট ছড়াকার জাকির হোসেন কামাল।

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সভাপতি ডাঃ সালাহ উদ্দিন শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ জেলা শাখার সভাপতি শাহজাহান কামাল, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ জেলা সভাপতি সাইফুল ইসলাম ভূইয়া তপন, বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী,
লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সিনিয়র সহ—সভাপতি মাহবুবুল বাসার, মোশাররফ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন কবি মুস্তাফিজুর রহমান, সমাজসেবক লিয়াকত আলী, কবি মিঞা মাহবুব, শিক্ষক নেতা মাহবুবুর রশীদ চৌধুরী, আহসান হাবীব ইয়ামীন সহ কবি ও সাহিত্যিক বৃন্দ।