Ad Space 100*120
Ad Space 100*120

মেজর মান্নানের তিন প্রতিষ্ঠান নিলামে তুলছে ঢাকা ব্যাংক


প্রকাশের সময় : ১০ মাস আগে
মেজর মান্নানের তিন প্রতিষ্ঠান নিলামে তুলছে ঢাকা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: বিকল্প ধারার মহাসচিব এবং ব্যবসায়ী মেজর (অব.) আবদুল মান্নানের মালিকানাধীন সানম্যান গ্রুপের শিল্পপ্রতিষ্ঠান একাধিক বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে খেলাপি গ্রাহক। এবার ঢাকা ব্যাংক লিমিটেডের খেলাপি তালিকায় এই ব্যবসায়ীর নতুন সংযোজন পাইওনিয়র ড্রেসেস লিমিটেড, ডেল্টা ফ্যাশন লিমিটেড এবং সানফ্লাওয়ার গার্মেন্ট লিমিটেড।

প্রতিষ্ঠান ৩টির কাছে খেলাপি পাওনার পরিমাণ ৫২ কোটি ২৪ লাখ ৮৬ হাজার টাকা। আর খেলাপি ঋণ আদায়ে ঢাকা ব্যাংক আগামী ১৮ আগস্ট সাভারের ৩৯৪ শতক জমি নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে।

ব্যাংক সূত্রে জানা যায়, দেশে তৈরি পোশাক খাতের যাত্রা হয়েছিল যাদের হাত ধরে, তাদের অন্যতম মেজর (অব.) আবদুল মান্নান। তিনি বস্ত্র, ওষুধ, এভিয়েশন, ফিশিং, শিপিং, আর্থিক প্রতিষ্ঠান, বিমা, কোমল পানীয়, সিএনজি, রিয়েল এস্টেট ও টেলিযোগাযোগ খাতে ব্যবসা সম্প্রসারণ করেছিলেন। মেজর (অব.) আবদুল মান্নানের প্রতিষ্ঠিত সানম্যান গ্রুপ অব কোম্পানিজের আওতায় ৪৮টি প্রতিষ্ঠান রয়েছে। এখন সানম্যান গ্রুপের বেশির ভাগ ব্যবসাপ্রতিষ্ঠানই বন্ধ বা দুরবস্থায় রয়েছে।

জানা গেছে, দেশে ঋণখেলাপি প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে মেজর (অব.) আবদুল মান্নানের গড়ে তোলা বাংলালায়ন কমিউনিকেশন, আলফা টেক্সটাইল লিমিটেড, ডেল্টা ফ্যাশনস লিমিটেড, ড্রেসকো লিমিটেড, গোল্ডেন হাইটস লিমিটেড, গোল্ডেন হরাইজন লিমিটেড, ইসহাকপুর সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পেনিনসুলা গার্মেন্টস লিমিটেড, ইউনাইটেড ড্রেসেস ও পাইওনিয়ার ড্রেসেস লিমিটেড, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) ও গোল্ডেন হরাইজন লিমিটেড।

এছাড়া, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) থেকে নিয়মবহির্ভূতভাবে ৬৪০ কোটি টাকা লুটপাটের ঘটনায় মেজর (অব.) আবদুল মান্নানের বিরুদ্ধে দুদকের মামলা রয়েছে। এছাড়া একাধিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের খেলাপি হওয়ার কারণে শতাধিক মামলা রয়েছে।