Ad Space 100*120
Ad Space 100*120

মৈত্রি শিল্প পরিদর্শন করলেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি


প্রকাশের সময় : ১ মাস আগে
মৈত্রি শিল্প পরিদর্শন করলেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি

গাজীপুর প্রতিনিধি :গাজীপুরের টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প পরিদর্শন করেছেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার দুপুরে পরিদর্শনে এসে তিনি শারীরিক প্রতিবন্ধীদের দ্বারা উৎপাদিত মুক্তা পানি ও প্লাস্টিক পণ্য উৎপাদন প্রক্রিয়া ঘুরে দেখেন। এসময় তিনি মাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিবন্ধীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কর্মশালা, ব্রেইল প্রেস ও কৃত্রিম অঙ্গ উৎপাদন কেন্দ্রও ঘুরে দেখেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন দপ্তরে প্রতিবন্ধীদের উৎপাদিত মুক্তা পানি ব্যবহার হচ্ছে। এছাড়াও দেশের প্রত্যন্ত অঞ্চলেও মুক্তা পানি পাওয়া যাচ্ছে। তাই এর ব্যবহার আরও বাড়ানোর জন্য আমরা উৎসাহিত করছি। এখান থেকে প্রতিবন্ধীরা বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বী হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করছেন। অনেকে উদ্যোক্তাও হচ্ছেন। যদিও প্রশিক্ষণের জন্য কিছু প্রশিক্ষকের অভাব আছে। চেষ্টা করবো আগামীতে প্রশিক্ষণ বাড়াতে।

তিনি আরও বলেন, প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয় সম্পদ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মেহদী হাসানের সভাপতিত্বে ও টঙ্গী শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প কারখানার ব্যবস্থাপক মহসিন আলীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুর প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালক মোঃ সেলিম খান প্রমুখ।