Ad Space 100*120
Ad Space 100*120

রায়পুরে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার


প্রকাশের সময় : ৩ মাস আগে
রায়পুরে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

প্রতিনিধি:লক্ষ্মীপুর জেলার রায়পুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসস্ত্রসহ আন্তঃ জেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।
উপজেলার চরপাতা ইউপির উত্তর চরপাতা গ্রামের আলী বাড়ীর জহিরের পরিত্যাক্ত টিনের ঘর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের গ্রেফতার দেখিয়ে ১৮ ডিসেম্বর (সোমবার) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
এর আগে থানায় এসআই মোঃ আবু হানিফ বাদি হয়ে আটক দুই ডাকাতসহ ১২ জনের নামসহ অজ্ঞাতনামা আরও ১০/১২ জনের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও মাদক আইনে পৃথক ৩টি মামলা করেছেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- -পূর্ব চরপাতার গ্রামের মন্নান মুন্সী বাড়ীর শহীদুল্লাহর ছেলে আব্দুর রহিম প্রকাশ রনি (৩৫) ও চরপাতা বোর্ডার বাজার এলাকার-মৃত মোঃ আলীর ছেলে রাকিব হোসেন সম্রাট (২১)। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী একনালা বন্ধুক, ২টি কমলা রংয়ের কার্তুজ, এবং ১৮০ (একশত আশি) পিস ইয়াবা ট্যাবলেট, ২০০ গ্রাম গাঁজা (মাদকদ্রব্য), একটি চাপাতি, একটি দামা, একটি ছোরা, একটি লোহার বিশেষ কায়দায় তৈরী দরজা ভাঙ্গার কোরাবারি, দুই জোড়া স্যান্ডেল ও এক জোড়া কেডস, একটি টর্চ লাইট, একটি গামছা ঘটনাস্থলে জব্দ করা হয়।
এসময় পলাতক ডাকাতরা হলেন, একই গ্রামের মন্তাজ মিয়ার ছেলে পলাশ (২৭), কেরোয়া ইউপির-লুধুয়া গ্রামের মজু মাষ্টার বাড়ীর শহীদুল ইসলামের ছেলে মোঃ আলম হোসেন প্রকাশ খোরশেদ ডাকাত (৪৩), পৌরসভার-মধুপুর গ্রামের পশ্চিম মধুপুর হোসেন আলী বেপারী বাড়ীর মোঃ নাসিরের ছেলে মোঃ হারুন (৪৬), উত্তর কেরোয়া গ্রামের আবদুর রব সাজির ছেলে সবুজ প্রঃ লাইটিং সবুজ (৩৯),, পুর্ব কেরোয়া গ্রামের মনিরের ছেলে মোঃ সাদ্দম (৩০), বামনী ইউপির সাইচা গ্রামের জাহাঙ্গিরের ছেলে তানিম (৩৪), বামনী গ্রামের সিরাজুল্লার ছেলে মোঃ সুমন (৪০) ও সদর উপজেলার মন্দনপুর গ্রামের নজীর আহাম্মদের ছেলে মোঃ বাহার (৩৬)।
পুলিশ জানায়, রোববার রাত আনুমানিক ৩ টার দিকে চরপাতা ইউপির উত্তর চরপাতা গ্রামের ৫নং ওয়ার্ডের আলী বাড়ীর জহিরের পরিত্যাক্ত টিনের ঘরে সশস্ত্র ১০/১৫ জনের একটি ডাকাতদল ডাকাতির প্রস্ততি নেয়। পুলিশ তাদের দুইজনকে গ্রেপ্তার করে। এ সময় ডাকাতদলের বাকি সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে রায়পুর থানার (ওসি) ইয়াসিন ফারুখ মজুমদার বলেন, গ্রেপ্তারকৃত আবদুর রহিম ও সম্রাটের বিরুদ্ধে রায়পুর সহ জেলার বিভিন্ন থানায় ডাকাতিসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।