Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজ নামে এক যুবকের ১৪ বছরের সাজা


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজ নামে এক যুবকের ১৪ বছরের সাজা

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজ নামে এক যুবকের ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। ১৯ অক্টোবর বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত হাফিজ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে সীতাকুন্ড ও চন্দ্রগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

পুলিশ ও এজাহার সূত্র জানায়, ২০২১ সালের ০৪ আগস্ট রাতে বশিকপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে আওয়ামীলীগ নেতা হারুনুর রশিদ ওরপে কসাই হারুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত ৬—৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় একই বছর ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে চন্দ্রগঞ্জ থানা পুলিশ হাফিজকে গ্রেপ্তার করে। পরে জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা নিশ্চিত করেন। একইদিন তার তথ্য অনুযায়ী বালাইশপুরের একটি বাগান থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ পরিদর্শক (এসআই) মজিবুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
একই বছর ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দুলাল মিয়া আদালতে হাফিজের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কেঁৗসুলি (পিপি) এ্যাড. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, অস্ত্র মামলায় হাফিজ দোষী প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে।