Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত


প্রকাশের সময় : ৬ মাস আগে
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

পরিবর্তনশীল ও শান্তিপূর্ন সমাজ গঠনে সাক্ষরতার প্রসার এমন প্রতিপাদ্য কে সঙ্গে ৮ সেপ্টেম্বর (শুক্রবার) আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো যৌথ আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সাজিয়া পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রানা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিয়াংকা দত্ত প্রমুখ।

বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহাদাত হোসেন, শিক্ষক মল্লিকা সাহা, কবির হোসেন, ডরপের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার দিদার উদ্দিন প্রমুখ। এসময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন সরকারী বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তি নির্ভর এ বিশ্বে দেখা যায় যে জাতি যতো শিক্ষিত, সে জাতি তত উন্নত ও ক্ষমতাবান। সাক্ষরতাই শিক্ষার প্রথম সোপান, সাক্ষরতা অর্জনের মাধ্যমে মানুষের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি পায়, মানুষ সচেতন হয়, স্বনির্ভর হয়, জন্মহার কমে, স্বাস্থ্য সূচকের উন্নয়ন ঘটে। গড় আয়ু বুদ্ধি পায় এবং অর্থনেতিক প্রবৃদ্ধি ঘটে। সেই লক্ষ্যে সাক্ষরতা হার কমিয়ে আনতে সকলের সহযোগীতা কামনা করা হয়।