Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ক্ষুদ্র ঋণের সুষ্ঠ ব্যবহার ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার


প্রকাশের সময় : ৯ মাস আগে
লক্ষ্মীপুরে ক্ষুদ্র ঋণের সুষ্ঠ ব্যবহার ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

 

লক্ষ্মীপুর প্রতিনিধি: ক্ষুদ্র ঋণের সুষ্ঠ ব্যবহার ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার শহর সমাজ কার্যালয়ের আয়োজনে ১৩ জুন (মঙ্গলবার) দিনব্যাপি অনুষ্ঠিত হয়।শহর সমাজ সেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর এর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক নুরুল ইসলাম পাটওয়ারী।
তিনি বলেন সরকারী দরিদ্র জনগোষ্ঠীকে দক্ষ হিসেবে গড়ে তোলার জন্য সুদমুক্ত ক্ষুদ্র ঋণ চালু করেছে। ঋণ নিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা অথবা হাসমুরগী, গবাদিপশু পালন, সেলাই মেশিন চালিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়।
তিনি বলেন নারীরা ঋণ নিয়ে কাজ লাগালে যেমন পরিবার নারীর ক্ষমতায়ন নিশ্চিত হয়। তেমনি পরিবারের উন্নয়নে তার ভূমিকা আলোচিত হয়। তাই নিজেকে প্রতিষ্ঠিত ও দক্ষ করার জন্য ঋণ নিয়ে কাজ লাগানের জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান।
এসময় পৌরসভার অধীর্নে বিভিন্ন এলাকার ঋণ গ্রহিতা ও সমাজ সেবা অন্যান্য কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। এ দিকে শহর সমাজ সেবা কার্যালয় সূত্রে জানা যায়, ২০২২—২০২৩ অর্থ বছরে লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৮১ লাখ ৩০ হাজার বিনিয়োগ ও পুন:বিনিয়োগ রয়েছে। এতে সুফলভোগী রয়েছে ২১৩ জন।