Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে চাকরি জাতীয়করসহ ৬ দফা দাবীতে শিক্ষকদের মানববন্ধন


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুরে চাকরি জাতীয়করসহ ৬ দফা দাবীতে শিক্ষকদের মানববন্ধন

চাকরি জাতীয়করণ, পুর্ণাঙ্গ উৎসব ভাতা, পেনশন প্রবর্তন, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, বিধি মোতাবেক প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উচ্চতর বেতন স্কেল প্রদানসহ ৬ দফার দাবিতে লক্ষ্মীপুরে সমাবেশ, মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে বেসরকারী পর্যায়ে এমপিওভুক্ত মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীরা। ১৭ জুলাই (সোমবার) সকালে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সমাবেশের আয়োজন করা হয়।

পরে একই দাবিতে মিছিল নিয়ে বাগবাড়ি থেকে উত্তর তেমুহনী প্রেসক্লাব প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন, সহসভাপতি মিনাল কান্তি সাহা, আওলাদ হোসেন চৌধুরী, আবদুর রব হেলাল, শাহাব উদ্দিন, ইব্রাহি খান প্রমুখ। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান মাধ্যমিক পর্যায়ে শিক্ষকরা নানাভাবে অবহেলিত। তাদের চাকরি জাতীয়করণ না হওয়ায় তারা বর্তমান পরিস্থিতি সঙ্গে টিকতে পারছে না। নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে শিক্ষকরা কষ্টে দিন অতিবাহিত করছে।

বিভিন্ন সময়ে সরকারের পক্ষ থেকে শিক্ষকদের দাবি পূরণে প্রতিশ্রুদি দিলে তা বাস্তবায়ন হয়নি। অবিলম্বে তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত সকল মাধ্যমিক বিদ্যালয়ে অফিস কক্ষ খোলা থাকবে তবে ক্লাস রুমে তালা থাকবে বলে জানান শিক্ষক নেতারা।