Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

নিরাপদ মাছে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এ-ই প্রতিপাদ্য সঙ্গে নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে কালেক্টরেট ভবন প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা মিলিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান প্রমুখ, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম। আলোচনা শেষে দালাল বাজারে খোয়াসাগর দিঘিতে পোনামাছ অবমুক্ত করেন অতিথিবৃন্দ। এর আগে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্যের বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়েছে।

জেলা পর্যায়ে সফল তিনজন মৎস্যচাষীকে পুরষ্কার দেওয়া হয়েছে। সফল মৎস্য চাষীরা হলেন, লক্ষ্মীপুর পৌর বাঞ্চানগর এলাকার সৈয়দ আহমদ পাটওয়ারী তিনি কার্প জাতীয় মাছের মিশ্রচাষ করেছেন। সদরের দক্ষিণ হামছাদি ইউনিয়নের কাজল রেখা তিনি গলদা কার্প জাতীয় মিশ্রচাষ ও জেলার কমলনগর উপজেলার চরঠিকা এলাকার গোলাম সারওয়ার তিনি কার্প মিশ্রচাষ করেন।