Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবকের দন্ড


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবকের দন্ড

প্রতিনিধি: লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রিয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ কে নিয়ে ব্যঙ্গ করে ফেইসবুকে পোষ্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় মো: ফারুক (৩৫) নামে এক যুবককে ৩ বছরের কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড প্রদান করার আদেশ দেন আদালত।মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। লক্ষ্মীপুর জর্জ কোর্টের পিপি এ্যাড: জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামী জামিনে গিয়ে পলাতক রয়েছে। দন্ডপ্রাপ্ত ফারুক লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত আবদুস সাত্তারের পুত্র।
মামলার এজাহার ও আদালত সূত্র জানায়, গত ১২/০৩/২০২৩ ইং তারিখে ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদে,র সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী ব্যঙ্গ করে ফেইসবুকে পোষ্ট করে। এ পরে ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত জনতা ফারুক কে আটক করে পুলিশ খবর দেয়।
পরে পুলিশ গিয়ে তাকে আটক করে। এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ কর্মী নজরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ওই দিন একটি মামলা দায়ের করে। মামলা তদন্ত কর্মকর্তা এসআই মনিরুজ্জামান ফারুক কে অভিযুক্ত করে গত ৪/৫/২০২৩ ইং তারিখে আদালতে অভিযোগপত্র দায়ের করে।