Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে সাংবাদিকের মায়ের মৃত্যু


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে সাংবাদিকের মায়ের মৃত্যু

প্রতিনিধি: লক্ষ্মীপুর কমলনগরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাংবাদিক এমএ আহসান রিয়াজের মা ও উপজেলার চর লরেন্স ইউনিয়নের উত্তর চরলরেন্স গ্রামের স্কুল শিক্ষক মুজিব উল্যার স্ত্রী জাহানারা বেগম (৫৫) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।
বাংলাদেশ বুলেটিন পত্রিকার কমলনগর উপজেলা প্রতিনিধি এমএ আহসান রিয়াজ জানান, জ্বরে আক্রান্ত হলে ১৮ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মায়ের ডেঙ্গু পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুদিন চিকিৎসায় অবস্থার উন্নতি হচ্ছিল না। গত বুধবার সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে একইদিন তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, দাঁতে রক্ত বের হচ্ছিল দেখে জাহানারা হাসপাতালে আসেন। পরে জ্বর থাকায় তার ডেঙ্গু পরীক্ষা করা হয়। ডেঙ্গু শনাক্ত হওয়ার পর তার শরীরে প্লাটিলেটের পরিমাণ মাত্র ৫ হাজার। অবস্থার অবনতি দেখে আমরা তাকে ঢাকায় রেফার করি।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এ পর্যন্ত লক্ষ্মীপুরে তিন হাজার ৭৬৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।