Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পোষ্টার ও প্রচারপত্র বিলি


প্রকাশের সময় : ৮ মাস আগে
লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পোষ্টার ও প্রচারপত্র বিলি

লক্ষ্মীপুরসহ দেশব্যাপি ডেঙ্গু রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভা, পোস্টার, প্রেষ্টুন ও প্রচারপত্র বিলি ১৭ আগষ্ট (রোববার) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে ও লক্ষ্মীপুর পৌরসভার সহযোগীতায় অনুষ্ঠিত। লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণে সভার আয়োজন করা হয়। পরে পথচারী, সাধারণ মানুষ, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান প্রমুখ।

এসময় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, পৌর নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন, পৌরসভার অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন। পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, লক্ষ্মীপুরসহ সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। জনগণকে নিরাপদ রাখার জন্য পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কীটনাশক প্রয়োগ করা হচ্ছে।

কিন্তু শুধু ওষুধ প্রয়োগ করে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। সকলকে সচেতন হয়ে বাড়ি ও অফিস সমূহের আশ পাশে পরিষ্কার রাখতে হবে। জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, পৌরসভাসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। তাই আসুন সকলকে এক যোগে কাজ করে জেলায় ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করি।