Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার


প্রকাশের সময় : ২ মাস আগে
লক্ষ্মীপুরে দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রতিনিধি : লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা ওমর ফারুক ও ছাত্রলীগ নেতা মামুনুর রশিদ মামুনসহ পৃথক দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (২৫ ফেব্রুয়ারী) রাতে তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে। গ্রেপ্তারকৃত জাকির হোসেন (৪০) চন্দ্রগঞ্জ থানাধীন আমানী লক্ষ্মীপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। এছাড়াও জাকিরের বিরুদ্ধে একটি চেক ডিজঅনার মামলায় (এনআই এ্যাক্ট মামলা) ৩ বছরের সাজা পরোয়ারা রয়েছে। তাকে (২৬ ফেব্রুয়ারী) সোমবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, ২০১৫ সালে চন্দ্রগঞ্জ ইউনিয়ন সন্ত্রাস বিরোধী সংগঠনের সভাপতি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা ওমর ফারুককে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয় (দায়রা ৬৫৩/১৭, জিআর ১০৪/১৫) এবং একই বছর ওমর ফারুক হত্যার আগে ছাত্রলীগ নেতা মামুনুর রশিদ মামুনকেও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা (দায়রা ৪০৩/১৮, জিআর ১৯০/১৫)। এই দুটি মামলায় জাকির হোসেনসহ অন্যান্য আসামীদের বিরুদ্ধে আদালতের বিজ্ঞ বিচারক যাবজ্জীবন সাজা প্রদান করেন।

উক্ত মামলার রায়ের পর থেকে জাকির হোসেন পলাতক ছিলেন। রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রগঞ্জ থানার এসআই মোঃ আব্দুর রহিম সঙ্গীয় ফোর্সসহ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জাকির হোসেনকে কুমিল্লা জেলার শাকতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন। আগামীকাল সোমবার আসামী জাকির হোসেনকে আদালতের মাধ্যমে জেলঅ কারাগারে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর বিশ্বস্ত সূত্রের মাধ্যমে খবর পেয়ে দুটি চাঞ্চল্যকর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জাকির হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। তাকে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।