Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ফলোআপ মিটিং স্বাস্থ্য সেবায় মিডিয়া ফ্রন্টলাইনের ১ বছর


প্রকাশের সময় : ৬ মাস আগে
লক্ষ্মীপুরে ফলোআপ মিটিং স্বাস্থ্য সেবায় মিডিয়া ফ্রন্টলাইনের ১ বছর

নিজস্ব প্রতিবেদক: গণমাধ্যম ভিত্তিক গবেষণামূলক প্রতিষ্ঠান মিডিয়া ফ্রন্টলাইনের ১ বছর ও  স্বাস্থ্য সেবায় লক্ষ্মীপুর শীর্ষক ফলোআপ মিটিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে এ মিটিং অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন।

মিডিয়া ফ্রন্ট লাইনের চেয়ারম্যান শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে ও লক্ষ্মীপুর জেলা মাঠ গবেষণা কর্মকর্তা মো. সারোয়ার হোসেন বুলবুলের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন মিডিয়া ফ্রন্ট লাইনের চিফ কো-অর্ডিনেটিং অফিসার মো. জাকির মজুমদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানির কুমিল্লা-নোয়াখালী জোন করসপন্ডেন্ট ফয়েজ আহমেদ। অনুষ্ঠানে কোম্পানির মাঠ গবেষণা কর্মকর্তা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্বাস্থ্য বিভাগে গবেষণা, অনুসন্ধান ও জনসংযোগ প্রতিষ্ঠান মিডিয়া ফ্রন্টলাইন দেশের মানুষের স্বাস্থ্যসেবা, রোগপ্রবণতা, শিশু ও মাতৃস্বাস্থ্য, পুষ্টি, প্রবীণদের চিকিৎসা গ্রহণের হার, সংক্রামক-অসংক্রামক রোগের প্রবণতা, ম্যালেরিয়া, ডেঙ্গু, যক্ষ্মা, পানিতে ডুবে মৃত্যু, সাপে কাটা রোগীর সুস্থতা ও মৃত্যুহার, চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া ওষুধ কেনা ও সেবনের হার, অ্যান্টিবায়োটিক গ্রহণসহ ওষুধের মূল্যবৃদ্ধি বিভিন্ন বিষয়ে নগর-মহানগর এবং প্রান্তিক পর্যায়ে গবেষণা ও অনুসন্ধান কাজে নিয়োজিত রয়েছে। এছাড়া দেশ-বিদেশের মেডিসিন কোম্পানিগুলোর বাজার ব্যবস্থাপনা, ওষুধ সরবরাহ পদ্ধতি, বাজার সম্প্রসারণ ও বিদেশি ওষুধ কোম্পানির বাজারে টিকে থাকার কারণ ও কৌশল নির্ণয়ে এ প্রতিষ্ঠানটি কাজ করছে।