Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ফসলী জমির মাটি রাতের আঁধারে কাটলো দুবৃত্তর্রা, ৬টি ট্রাক্টর জব্দ


প্রকাশের সময় : ১১ মাস আগে
লক্ষ্মীপুরে ফসলী জমির মাটি রাতের আঁধারে কাটলো দুবৃত্তর্রা, ৬টি ট্রাক্টর জব্দ

 

লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরের ভবানিগঞ্জে রাতের আঁধারে কৃষি জমির মাটি কাটলো দুবৃত্তর্রা। এসময় স্থানীয়রা একত্রিত হয়ে মাটি বোঝাই ৬টি ট্রাক্টর ও ১টি বেকু মেশিন জব্দ করে। পরে জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে ঘটনাস্থল থেকে মাটি বহনের সাথে জড়িত ড্রাইভার ও হেলপারসহ তিনজনকে আটক করে নিয়ে যায় পুলিশ। এঘটনায় লক্ষ্মীপুর সদর মডেল থানায় রাতেই ক্ষতিগ্রস্থদের পক্ষে কামাল উদ্দিন বাদি হয়ে অভিযোগ দায়ের করেন। এদিকে থানায় মুচলেকা দিয়ে আটক ওই তিনজনকে নিয়ে আনেন স্থানীয় চেয়ারম্যান সাইফুল ইসলাম রনি।

অভিযোগকারি ও ক্ষতিগ্রস্থ কামাল উদ্দিন সদর উপজেলার ভবানিগঞ্জ ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামের আকাব উদ্দিন ব্যাপারি বাড়ির আব্দুল আজিজের ছেলে।

অভিযুক্ত রাজন, সিবলু, ফয়সাল,ফরহাদ, বাবু, মামুন, তায়েব, নুরু, মুসলিম একই ইউনিয়নের আবদুল্ল্যাহপুর ও পিয়ারাপুরের বাসিন্দা। এরা সবাই স্থানীয় বখাটে বলে এলাকাবাসীর দাবি। এর আগেও অভিযুক্ত নুরুর বিরুদ্ধে পিয়ারাপুর এলাকায় মোটরসাইকেল আরোহীকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ রয়েছে।

ক্ষতিগ্রস্থ কয়েকজন জানালেন, তাদের সম্পত্তি ফসলি জমি থেকে স্থানীয় নুরু, রাজন, সিবলূসহ ১০—১৫ জন মিলে রাতের আঁধারে বেকু দিয়ে মাটি কাটছেন। এসময় ১০—১২টি ট্রাক্টর দিয়ে মাটি পরিবহন করতে দেখে স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে এলাকাবাসী একত্রি হয়ে চলাচলের রাস্তা কেটে ৬টি ট্রাক্ট্রর ও ১টি বেকু মেশিন জব্দ করেন। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে থানায় নিয়ে যান। স্থানীয় চেয়ারম্যান তার ব্রীকফিল্ডে এ মাটি পরিবহন করছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। তারা এঘটনার বিচার দাবি করেন।

তবে অভিযুক্ত কারো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

স্থানীয় চেয়ারম্যান সাইফুল ইসলাম রনি জানান, ব্রীকফিল্ডের জন্য তিনি মাটি কিনেছেন কিন্তু বিরোধের বিষয়টি তাঁর জানা নেই। উভয়পক্খকে নিয়ে বসে সমাধানের চেষ্টা করছেন বলে জানালেন এই জনপ্রতিনিধি। তবে নিষিদ্ধ ট্রাক্টরের বিষয়ে ইউএনও দেখবেন বলে জানান এই জনপ্রতিনিধি।

  1. লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মোসলেহ উদ্দিন জানালেন, অভিযোগ পেয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। তদন্ত করে পরবতীর্ ব্যবস্থা নেয়ার কথা জানান ওসি।