Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ফেসবুকে বন্ধুর সঙ্গে ছবি, বকা দেওয়ায় ছাত্রীর আত্নহত্যা


প্রকাশের সময় : ৮ মাস আগে
লক্ষ্মীপুরে ফেসবুকে বন্ধুর সঙ্গে ছবি, বকা দেওয়ায় ছাত্রীর আত্নহত্যা

প্রতিনিধি: লক্ষ্মীপুরে বিভিন্ন স্থানে বন্ধুর সঙ্গে ঘোরাঘুরির ছবি ফেসবুকে দেওয়ার কারণে বকা দেওয়ায় তানজু আক্তার (১৮) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছেন। পরে তা ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে মর্গে পাঠানো হয় এবং বুধবার সকাল ৮ টায় ওই ছাত্রীকে তার পিতার বাড়ীতে জানাজা শেষে দাফন করা হয়েছে।
অভিযোগ রয়েছে, কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান ছাত্রীকে বকা দেয়। এতে অভিমান করে তানজু রায়পুর উপজেলার সোনাপুর এলাকায় নানার বাড়িতে আত্মহত্যা করে। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী ঘটনাস্থল পরিদর্শন করেন।
তানজু রায়পুরের সোনাপুর ইউপির রাখালিয়া গ্রামের মৃত খোকন মিয়ার ছোট মেয়ে। সে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজর চলতি বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়।
তানজুর মা মাজেদা বেগম বলেন, আমার মেয়ের মোবাইলে কিছু ছবি ছিল। ওই ছবি নিয়ে ঝামেলা হয়। এতে মিজানুর রহমান তার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে যায়। একপর্যায়ে তাকে বকা দেয়। এটি সহ্য করতে না পেরে সবার অগোচরে মেয়ে আত্মহত্যা করেছে। মিজানের কারণেই এ ঘটনা ঘটেছে। আমি তার বিচার চাই।
কলেজ পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, পারিবারিক অভিভাবক হিসেবে তানজু আমাকে মানতো। সম্প্রতি তার সঙ্গে একটি ছেলের বন্ধুত্ব হয়।
কয়েকদিন আগে ওই বন্ধুর সঙ্গে তার ঘোরাঘুরির কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। অভিভাবক হিসেবেই তানজুর কাছ থেকে মোবাইলটি নিয়ে তার মামার কাছে দিয়েছিলাম। তাকে বকা দেইনি। কিন্তু একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।