Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে বাঁচানো গেল না মেছো বাঘটিকে


প্রকাশের সময় : ৯ মাস আগে
লক্ষ্মীপুরে বাঁচানো গেল না মেছো বাঘটিকে

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর শহরের খাদ্য গুদাম এলাকা থেকে উদ্ধার করা মেছো বাঘের বাচ্ছাটিকে বাঁচানো গেল না। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শনিবার রাতে মারা যায়। রোববার দুপুরে বন কর্মকর্তার কার্যালয়ের পাশে বাঘটির মৃতদেহ মাটিতে পুঁতে রাখা হয়েছে।
বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর বারোটর দিকে স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে এবং বিভাগীয় বন কর্মকর্তা (নোয়াখালী) মোঃ ফরিদ মিঞার নির্দেশে মেছো বাঘটির বাচ্ছাটিকে আহত অবস্থায় খাদ্য গুদাম এলাকা থেকে উদ্ধার করে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা শেষে রাতে বন বিভাগের একটি কক্ষে রাখা হয়। রাতে সেই মারা যায়।
পরে রোববার সকালে সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কার্যালয়ের প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: মো: মহিউদ্দিন তুহিন মেছো বাঘটির ময়নাতদন্ত শেষে লক্ষ্মীপুর বন কর্মকর্তার কার্যালয়ের পাশে মাটিতে পুঁতে রাখা হয়। এসময় ভারপ্রাপ্ত বন কর্মকর্তা চন্দন ভৌমিক (ঝঋঘঞঈ), সহকারী রেঞ্জ কর্মকর্তা শাহিন মো:আইয়ুব, মো: শহিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ দিকে স্থানীয় সূত্রে জানা যায়, চররমণী ইউনিয়নের একটি এলাকায় মেছো বাঘটিকে দেখতে পেয়ে স্থানীরা তাকে মারধর করে পরে আহত অবস্থায় মেছো বাঘটিকে খাদ্য গুদাম এলাকায় ফেলে চলে যায়।