Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে হামলা ও ভাংচুর


প্রকাশের সময় : ৫ মাস আগে
লক্ষ্মীপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে হামলা ও ভাংচুর

প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার পালেরহাট মডেল একাডেমিতে এ হামলা ও ভাঙচুর ঘটনায় নেপথ্যে ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদ কামাল। ১৫ শতাংশ জমি নিজের দখলে নিতে নানান ভাবে ষড়ষন্ত্র করে ব্যর্থ হয়ে নিজেদের লোক দিয়ে ভেঙ্গে উল্টো জমি মালিকদের দায়ী করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।
২৩ সেপ্টেম্বর (শনিবার) লক্ষ্মীপুুর শহরের শাখারিপাড়া মোড় এলাকায় স্থানীয় একটি পত্রিকা অফিস কার্যালয়ের সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন দক্ষিণ হামছাদী ইউনিয়নের ইয়ারপুর গ্রামের মৃত আবদুল কাদেরের ৩ পুত্র তোফায়েল আহমেদ,আবু তাহের, খোরশেদ আলম ও ভাতিজা সফিকুল ইসলাম রাজু,ছেলে তোফাজ্জল হোসেন।
লিখিত বক্তব্যে তারা আরও বলেন, একই ইউনিয়নের হাসনাবাদ গ্রামের মোরশেদ কামাল, সাইফুল ইসলামের কাছে ১০বছরের মাসিক ৫ হাজার ১৬ শতাংশ জমি ভাড়া দেয়। তারা ওই জমিতে পালেরহাট মডেল একাডেমি নামক একটি প্রতিষ্ঠান গড়ে তোলে ।
চলতি বছরের সেপ্টেম্বর মাসে তাদের মেয়াদ শেষ হয়। আমরা আমাদের সম্পত্তি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে তারা নানান ভাবে টালবাহানা ও আমাদের বিরুদ্ধে আদালতসহ বিভিন্ন স্থানে অভিযোগ দায়ের করেন। পরে ৭ মাস পূর্বে সদর থানায় উভয় পক্ষ নিয়ে একটি বৈঠক হয়।
বৈঠকে তারা নির্ধারিত মেয়াদ শেষ হলে জমি ছেড়ে দিবে বলে জানায়। কিন্তু ঘটনার দিন ২২ সেপ্টেম্বর (শুক্রবার) ভোরে পালেরহাট মডেল একাডেমির প্রধান শিক্ষক মোরশেদ কামাল ও তার ভাই সাইফুল ইসলাম লোকজন নিয়ে বিদ্যালয়ের ভবনসহ অন্যান্য মালামাল ভেঙ্গে এবং সরিয়ে আমরা হামলা ও ভাংচুর করেছি বলে প্রচার করে।
পরে রাতে আমাদের বিরুদ্ধে সদর থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। আমরা এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আমাদের সম্পত্তি ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।