Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভিজে হাফ ভাড়ার কার্যকরের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশের সময় : ৩ years ago
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভিজে হাফ ভাড়ার কার্যকরের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রতিনিধি: “নিরাপদ হোক পথিকের পথচলা, নিরাপদ সড়ক হোক আমাদের অধিকার” এ স্লোগানকে সামনে রেখে মানববন্ধন ও পথসভা করেছে লক্ষ্মীপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ০৪ ডিসেম্বর (সোমবার) দুপুরে জেলার সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে নিরাপদ সড়ক, গণপরিবহনে হাফ পাশ নিশ্চিতকরণসহ ৯ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বৃষ্টি উপেক্ষা করে লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু করে প্রেস ক্লাবের সামনে গিয়ে মানববন্ধন ও পথসভা করে শিক্ষার্থীরা। এসময় তাঁদের হাতে ছিল নানা স্লোগান ও দাবি লেখা প্ল্যাকার্ড।

লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষার্থী সামিরা ইসমাইলের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন শ্যামলী আইডিয়াল কলেজের শিক্ষার্থী সায়মা মহসিন, চট্টগ্রাম আরবী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাইজিদ হোসেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষার্থী সাইফ মোহাম্মদ তারেক, ইউছুফ হোসেন প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহিন আলম।

এসময় শিক্ষার্থীরা গণপরিবহনে হাফ পাস নিশ্চিত করা, রামগঞ্জ রুটে দ্রুত বাস সার্ভিস চালু, সকল দূরপাল্লার বাসে শিক্ষার্থীদের স্কুল-কলেজ চলাকালিন যাতায়াতে সুবিধা প্রদান, সকল যাত্রীবাহি গাড়িতে যৌন হয়রানি বন্ধ, জেলার সকল স্কুল-কলেজের সামনে পরিকল্পিত গতিরোধক ও জেব্রা ক্রসিং নির্মাণ, লাইসেন্সবিহীন ও ফিটনেসবিহীন গাড়ী চলাচল বন্ধ, সড়ক দুর্ঘটনা এড়াতে ঢাকা-রায়পুর মহাসড়কের মান্দারী বাজার হইতে দালালবাজার পর্যন্ত (১৩ কিঃমিঃ) ও রামগতি সড়ক ঝুমুর থেকে পিয়ারাপুর বাজার পর্যন্ত (৬ কিঃমিঃ) চারলেন সড়ক নির্মাণ, গুলিস্তানে ও রামপুরায় নিহত নাইম ও দুর্জয়ের হত্যার বিচার দাবি করে শিক্ষার্থীরা।