Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে শ্রেণী কক্ষে চলন্ত পাখা খুলে পড়ে স্কুলছাত্রী আহত


প্রকাশের সময় : ১০ মাস আগে
লক্ষ্মীপুরে শ্রেণী কক্ষে চলন্ত পাখা খুলে পড়ে স্কুলছাত্রী আহত

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদরে চাঁদখালী আবদুর রব উচ্চ বিদ্যালয়ের ক্লাস চলাকালীন সময় হঠাৎ চলন্ত বৈদ্যুতিক পাখা খুলে পড়ে ফাহিমা আক্তার নামে ৭ম শ্রেণীর এক স্কুলছাত্রী গুরুতর আহত হয়। মঙ্গলবার (১৬ মে) দুপুরে লাহারকান্দি ইউনিয়নে চাঁদখালী বাজার সংলগ্ন ওই বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।তাৎক্ষণিকভাবে ফাহিমাকে উদ্ধার করে তার সহপাঠী ও শিক্ষকরা স্থানীয় একটি ওষুধ ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেয়।
পল্লি চিকিৎসক বিপ্লব দেবনাথ জানান,মূমুর্ষ অবস্থায় এক শিক্ষার্থীকে নিয়ে আসলে তাকে চিকিৎসা দেওয়া হয়। তার চোখের উপরে অনেকাংশ কেটে যায়, পরে তাকে ০৭ টি সেলাই দেওয়া হয়েছে।
শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে আমাদের শ্রেণী কক্ষের বৈদ্যুতিক পাখাগুলো সমস্যা। কর্তৃপক্ষকে বলার পরও তারা মেরামত করেনি। যদি সঠিক সময়ে এ পাখাটি মেরামত করা হতো, তাহলে আজ এমন দুর্ঘটনা ঘটতো না। ক্লাসে ২য় ঘন্টার পর হঠাৎ করে ৭ম শ্রেনীর ক্লাসে চলন্ত পাখাটি অঁাচড়ে পড়ে। এতে আমাদের সহপাঠী ফাহিমা গুরুতর আহত হয়।
এ বিষয়ে ছাত্র নেতা সোহেল রানা দুুখু জানায়,বিদ্যালয়ের ভবনটি খুবই জরাজীর্ণ অবস্থা দীর্ঘদিন যাবৎ সংস্কার করা হচ্ছে না, যদিও মাঝে মধ্যে উন্নয়নের বরাদ্ধ আসে তবে সুষ্ঠ ভাবে কাজ হয় না। আজকে যে দূর্ঘটনাটি ঘটেছে তা বিদ্যালয়ের জন্য একটি দুঃখজনক ঘটনা।
জানা যায়, বিদ্যালয়ের ভবনটি বর্তমানে জরাজীর্ণ,ভবনটির চাদ ড্যামেজ হয়ে যাওয়ার কারনে বর্ষাতে পানি পড়ে তার কারনে পাখার হুক গুলো দূর্বল হয়ে যাওয়ার কারনে আগামীতে এমন দূর্ঘটনার আংশকা রয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ক্যামরার সামনে কোনো বক্তব্য দিতে চান নি,তবে তিনি জানান ভবনটি ঝুঁকিপূর্ণ তাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হয়েছে।