Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় আসামি বিএনপির নেতা এ্যানিসহ ৩৫০০


প্রকাশের সময় : ১১ মাস আগে
লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় আসামি বিএনপির নেতা এ্যানিসহ ৩৫০০

প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় সদর থানায় পৃথক পৃথক ভাবে ৪টি মামলা দায়ের করা হয়েছে । পুলিশ বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি বিষ্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে এবং কাজে বাধা ও পুলিশকে আহত করার ঘটনায় অপর মামলাটি দায়ের করা হয়েছে ।জেলা বিএনপি আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে প্রধান আসামী করে ২ মামলায় ৫৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৩৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে ।
এছাড়া সজিব হত্যার ঘটনায় তার ভাই মো. সুজন হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা একাধিক আসামীদের বিরুদ্ধে পৃথক একটি হত্যা মামলা দায়ের করে। অপরদিকে কমলনগর উপজেলার সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজু’র লক্ষ্মীপুর শহরের রামগতি সড়কে বাড়ী ও গাড়ী ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোসলেহ উদ্দিন মামলা দায়ের বিষয়টি বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়,বুধবার (১৯ জুলাই) রাতে সদর থানা পুলিশের এস আই আনিছুর রহমান বাদি হয়ে বিষ্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। এ মামলায় জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে প্রধান আসামী করে ৩০ জনের নাম উল্লেখ করা হয়। এতে অজ্ঞাতনামা আরও ১৫০০ জনকে আসামী করা হয়।
পৃথক আরেকটি মামলায় সদর থানার এস আই মোজাম্মেল হোসেন বাদি হয়ে পুলিশের কাজে বাধা ও পুলিশকে আহত করার ঘটনায় বিএনপির একই নেতাকে প্রধান আসামী করে ২৫ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ১৫০০ জনকে আসামী করে মামলা দায়ের করে।
লক্ষ্মীপুর পুলিশ সুপার মো. মাহাফুজ্জামান আশরাফ সাংবাদিকদের বলেন, পৃথক চারটি মামলায় দুইটি এজাহারভুক্ত ৫৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও তিন হাজার ৫০০ জনকে আসামী করা হয়েছে। এসব মামলায় উল্লেখিত আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।