Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সবুজ গ্রাম গড়ার লক্ষ্যে এলাকাবাসীর মাঝে গাছের চারা বিতরণ


প্রকাশের সময় : ৮ মাস আগে
লক্ষ্মীপুরে সবুজ গ্রাম গড়ার লক্ষ্যে এলাকাবাসীর মাঝে গাছের চারা বিতরণ

 

ফয়সাল কবির — সুন্দর নির্মল পরিবেশ ও সবুজ গ্রাম গড়ার লক্ষ্যে লক্ষ্মীপুরে এলাকাবাসীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। সদর উপজেলার গঙ্গাপুর গ্রামের সাধারন মানুষের মাঝে এ গাছের চারা বিতরণ করা হয়। এছাড়া পর্যায়ক্রমে পাশ্ববর্তী গ্রাম ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও গাছের চারা বিতরণ করা হবে বলে জানা যায়।
শুক্রবার ৩০ জুন বিকালে মোহাম্মদ উল্লাহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ আয়োজন করেন ফাতেমা খাতুন শাহাদাত উল্যাহ মেমোরিয়াল ফাউন্ডেশন।
জেলা পরিষদের সাবেক সদস্য শাখাওয়াত হোসেন আরিফের সার্বিক তত্ত্বাবধানে এদিন দুই শতাধিক গাছের চারা বিতরন করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন।
এছাড়া উপস্থিত ছিলেন, মোহাম্মদ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ার হোসেন, শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েদ, ইউপি সদস্য মিজানুল করিম লিটন, লক্ষ্মীপুর জজ কোর্টের আইনজীবী জসিম উদ্দিন সুমন, ইউনিয়ন ব্যাংক জকসিন শাখার ম্যানেজার রিয়াজুল হাসান টিটু, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মোবারক হোসেন প্রমুখ।

শাখাওয়াত হোসেন আরিফ জানান, গ্রামের মানুষকে গাছ লাগাতে উদ্বুদ্ধ করতে ও সবুজ গ্রাম গড়ে তুলতে এমন আয়োজন। পর্যায়ক্রমে পাশ্ববর্তী গ্রাম ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এমন আয়োজন করা হবে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নিজেদের অস্তিত্ব ধরে রাখতে বেশি বেশি গাছ লাগাতে হবে। পরিবেশ বিপন্ন হচ্ছে, উষ্ণতা বাড়ছে। সুস্থভাবে বেঁচে থাকতে হলে অক্সিজেন প্রয়োজন। আর অক্সিজেন সংকট মোকাবেলা আমাদের গাছ রোপন করতে হবে।