Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণ কাজ


প্রকাশের সময় : ২ মাস আগে
লক্ষ্মীপুরে সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণ কাজ

প্রতিনিধি : লক্ষ্মীপুরে সড়কের ওপর ও পাশ ঘেঁষে অনেকগুলো বিদ্যুতের খুঁটি রেখেই চলছে সড়কের নির্মাণ কাজ। বিষয়টি পল্লী বিদ্যুত কর্তৃপক্ষকে অবহিত করলেও খুঁটি না সরানোয় রাস্তার উপর খুঁটি রেখেই কাজ করছেন সংশ্লিষ্ট ঠিকাদার।এতে করে একদিকে যেমন বিঘ্নিত হচ্ছে যান চলাচল তেমনি বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। এমন পরিস্থিতিতে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া না গেলেও জেলা প্রশাসক বলছেন, ইতিমেধ্য খুঁিট সরানোর জন্য পল্লী বিদ্যুত কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার শহীদনগরে এমপির খালপাড় এলাকার দৃশ্য এটি। প্রায় ৯টি পল্লী বিদ্যুতের খুঁটি রাস্তার উপর এভাবে রেখেই চলছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সড়ক নির্মাণ কাজ। এক কিলোমিটার সড়কটি প্রায় এক কোটি ২০ লক্ষ টাকা ব্যায়ে নির্মাণ হচ্ছে বলে জানা গেছে।

সড়ক নির্মাণ কাজটি করছেন মৃদুল এন্টারপ্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু সড়কের ওপরে ও পাশে এভাবে বিদ্যুতের খুঁটি রেখে নির্মাণ কাজ অব্যাহত রাখায় এখন টেকসই উন্নয়ন নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে এসব খুঁটি সরাতে পল্লী বিদ্যুত কার্যালয়ে আবেদন করেও কোন লাভ হয়নি বলে জানান সংশ্লিষ্টরা।

বিদ্যুতের খুঁটির কারনে মাটি ঠিকমত ভরাট করতে না পারায় ভবিষ্যতে রাস্তার মাটি দেবে যাওয়া, টেকসই উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদারের প্রতিনিধি সাহাব উদ্দিন জানান, সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য লক্ষ্মীপুর পল্লী বিদ্যুত সমিতির জিএম বরাবরে একাধিকবার আবেদন করলেও এখনো পর্যন্ত খুঁটিগুলো অপসারণ করা হয়নি।
এদিকে নির্ধারিত সময়সীমার মধ্যে সড়কের কাজ সম্পন্ন করতে বাধ্য হয়ে সড়কে খুঁটি রেখেই নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন বলে জানান তিনি। এদিকে এ বিষয়ে জানতে চাইলে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের কেউ বক্তব্য দিতে রাজি হননি।

তবে জেলা প্রশাসক সুরাইয়া জাহান জানান, বিষয়টি জানতে পেরে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষেকে দ্রুত খুঁটিগুলো অপসারণ করার জন্য বলা হয়েছে।