Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ২ লাখ ৯৯ হাজার ৯৯৩ জন শিশু কে খাওয়ানোর লক্ষ্যমাত্রা


প্রকাশের সময় : ৩ সপ্তাহ আগে
লক্ষ্মীপুরে ২ লাখ ৯৯ হাজার ৯৯৩ জন শিশু কে খাওয়ানোর লক্ষ্যমাত্রা

প্রতিনিধি: আগামী ১ জুন জাতীয় এ প্লাস (১ম রাউন্ড) ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এতে মোট ২ লাখ ৯৯ হাজার ৯৯৩ জন শিশু এই কর্মসূচির আওতায় আসছে। এর মধ্যে (৬-১১ মাস) বয়সী ৩৫ হাজার ২০৮ জন কে নীল রঙের এবং ১২-৫৯ বয়সী ২ লাখ ৬৪ হাজার ৭৮৫ বয়সী শিশু লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ৫টি উপজেলার ৫৮ টি ইউনিয়ন ও পৌরসভা সমূহে ওই দিন এই কার্যক্রম চলবে। ১৪৮০ টি কেন্দ্রে ২২২ জন স্বাস্থ্য সহকারী,১৯৪ জন সুপারভাইজার,২৯৬০ জন সেচ্ছাসেবক এই কর্মসূচিতে থাকবে। ৩০ মে (বৃহম্পতিবার) দুপুরে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে এক প্রেস বিফ্রিং এই সব তথ্য জানানো হয়।
এসময় সদর হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডা: মোরশেদ আলম হিরু, মেডিকেল অফিসার ডা: নাহিদ রায়হান, জেলা তথ্য অফিসার ভারপ্রাপ্ত সত্যেন্দ্র চন্দ্র পাল বক্তব্য রাখেন।
শিশু রোগ বিশেষজ্ঞ ডা: মোরশেদ আলম হিরু বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের নানান থেকে মুক্ত রাখে। রাতকানা ও বিটটস স্পর্ট, দীর্ঘ মেয়াদি ডায়রিয়া, হাম ও মারাত্নক অপুষ্টির হাত থেকে রক্ষা করে। ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।
তিনি ক্যাম্পেইন চলাকালে সকল শিশুকে নিজ এলাকায় টিকাদান কেন্দ্রে নিয়ে ক্যাপসুল খাওয়ানোর আহবান জানান এবং যে কোন ধরনের গুজব সৃষ্টি হলে তার দিকে কান না দেওয়ার সবার প্রতি আহবান জানান।
এসময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।