Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ৪ হাজার ৫’শ কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ


প্রকাশের সময় : ১১ মাস আগে
লক্ষ্মীপুরে ৪ হাজার ৫’শ কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলা সদরে আজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সাড়ে চার হাজার কৃষক ও কৃষাণীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদের হলরুমে এই আয়োজন করেন উপজেলা প্রশাসন ও কৃষি স¤প্রসারণ অধিদপ্তর।এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর—২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু।
এসময় উপস্থিত সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমামসহ উপকার ভোগী কৃষক ও কৃষাণীগণ।
সদর উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ২০২২—২৩ অর্থ বছরে খরিফ ১/২০২৩—২৪ মৌসুমে উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার ২১টি ইউনিয়নে মোট সাড়ে চার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক—কৃষাণীর মাঝে রাসায়নিক সার ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডেব সার এবং ৫ কেজি উচ্চ ফলনশীল উফসী আউশ বীজ ধান বিতরণ করা হয়েছে।
কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মো. জাকির হোসেন বলেন, জেলার ৫টি উপজেলায় আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে বিনামূল্যে ২২ হাজার কৃষক—কৃষাণীর মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রম চলছে। এরমধ্যে সদরে ৪ হাজার ৫ শত, রায়পুরে ৪ হাজার ৫ শত, রামগঞ্জে ১ হাজার, রামগতি ৫ হাজার ৫ শত, কমলনগরে ৬ হাজার ৫ শত জন।