Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ৮০ ভূমিহীন ও গৃহহীন পরিবার মাঝে দলিলসহ ঘরের চাবি হস্তান্তর


প্রকাশের সময় : ১১ মাস আগে
লক্ষ্মীপুরে ৮০ ভূমিহীন ও গৃহহীন পরিবার মাঝে দলিলসহ ঘরের চাবি হস্তান্তর

প্রতিনিধি : ৪র্থ ধাপে লক্ষ্মীপুর জেলায় ঘর পেয়েছে ৮০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে ৩ হাজার ২ শত ২৮ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে এই জেলায়। আজ বুধবার (৯ জুলাই) বুধবার সকালে ঢাকা গণভবন থেকে সারাদেশে ৪র্থ পর্যায়ে ২য় ধাপে উপকারভোগী পরিবারের কাছে জমিসহ ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পরে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে সদর উপজেলার ২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল, ঘরের চাবি হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সাজিয়া পারভীন, সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু, সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম প্রমুখ। এসময় সুফলভোগী,জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া পারভীন জানান, সদর উপজেলা ২০, রামগতি ৩০, কমলনগর ৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবার আনুষ্ঠানিক ভাবে দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। জেলায় ৫টি উপজেলায় ৩২২৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার নির্বাচন করা হয়। তাদের ঘর দেওয়া হয়েছে ইতিমধ্যে। এর মধ্যে রায়পুর উপজেলায় ৪৬৫টি ও রামগঞ্জ উপজেলায় ৩১২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করে ইতোমধ্যে ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।
তিনি আরও বলেন, যারা ঘর পাচ্ছেন তাদের অনেকেই নানা পেশায় যুক্ত আছেন। কিন্তু তাদের ভূমি ছিল না। ঘর ছিল না। তারা অসহায়ভাবে জীবন যাপন করতেন। পরবর্তীতে তাদের তালিকায় অন্তর্ভুক্ত করে জমিসহ ঘরের চাবি ও দলিলপত্র বুুঝিয়ে দেওয়া হয়।