Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর আদালতে বিচারপ্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুর আদালতে বিচারপ্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন

লক্ষ্মীপুর প্রতিনিধি: প্রধান বিচারপতির অভিপ্রায়ক্রমে বিচারপ্রক্রিয়ায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের লক্ষ্যে এবার লক্ষ্মীপুর আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জের’ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার (১০ জুন) সকালে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী এ বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এর সভাপতিত্বে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ছাদেকুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মুমিনুল হাসান, জেলা প্রশাসক মো. আনোয়ান হোছাইন আকন্দ, পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ নুরুল আফসার, অন্যান্য বিচারকবৃন্দসহ জেলা আইনজীবি সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় সুধীজনের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী বলেন, প্রধান বিচারপতির অভিপ্রায়ক্রমে প্রধানমন্ত্রীর সম্মতিতে আদালত পাড়ায় বিচারপ্রার্থী মানুষের আশু কল্যাণে ‘ন্যায়কুঞ্জ’ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। একই সঙ্গে বিচারপ্রক্রিয়ায় স্বতঃস্ফূর্ত অংশ নেবে মানুষ। এখানে বিচারপ্রার্থীদের বসার জন্য আসন, একটি ব্রেস্ট ফিডিং রূম, সুপেয় পানির ব্যবস্থা, একটি শপ, দুটি টয়লেটসহ একটি বড় আকারের ওয়েটিং রূম থাকবে।
জানা যায়, আইন বিষয়ক মন্ত্রনালয়ের বরাদ্দকৃত এ কাজটি বাস্তবায়ন করবে গণপূর্ত বিভাগ। ইতিমধ্যে এ কাজের বিপরীতে প্রায় ৫৭ লক্ষ টাকা অর্থ ছাড় দেয়া হয়েছে। ‘নিকুঞ্জ’ নামের এ স্থাপনাটি হবে ১০০০ স্কয়ার ফিট বা ৯৩ স্কয়ার মিটার প্রশস্ত একতলা বিশিষ্ট ভবন। লক্ষ্মীপুর গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আমিনুল ইসলাম জানান ‘নিকুঞ্জ’ নামের এ স্থাপনাটি হবে ১০০০ স্কয়ার ফিট বা ৯৩ স্কয়ার মিটার প্রশস্ত একতলা বিশিষ্ট ভবন। এখানে এজটি ব্রেস্ট ফিডিং রূম, একটি শপ,দুইটা টয়লেট সহ একটি বড় আকারের ওয়েটিং রূম থাকবে। কাজটি নির্মানের দায়িত্ব পেয়েছে “এস অনন্ত বিকাশ ত্রিপুরা” নামের ঠিকাদারী প্রতিষ্ঠান। শীঘ্রই কার্যাদেশ পাওয়ার পরই তারা কাজটি নির্মান শুরু করবে বলে জানান তিনি।