Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর পিডিবির প্রকৌশলী দুর্নীতি নিয়ে আইনশৃঙ্খলা সভায় ক্ষোভ


প্রকাশের সময় : ৬ মাস আগে
লক্ষ্মীপুর পিডিবির প্রকৌশলী দুর্নীতি নিয়ে আইনশৃঙ্খলা সভায় ক্ষোভ

প্রতিনিধি : লক্ষ্মীপুর বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি’র) নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদ এর অনিয়ম ও দুর্নীতি ঘটনায় আইনশৃঙ্খলা কমিটির সভায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয়। আজ (১০ সেপ্টেম্বর) রবিবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ ক্ষোভ প্রকাশ করেন সচেতন নাগরিকরা।
প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলার বড় বড় বিল্ডিংয়ে মিটার সংযোগ দিতে এই প্রকৌশলী ২ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেন। এছাড়াও প্রতিটি মিটার সংযোগ নিতে নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদকে ৪ হাজার টাকা দিতে হয়।
মিটারের কিলোমিটার বাড়াতে সরকারি খরচ ১শ’ ৫০ টাকা হলেও তাকে দিতে হয় ৬শ’ ৫০ টাকা করে। সরকারি নিয়মে বিদ্যুৎ সংযোগ বিনামূল্যে হলেও খুটি লাগাতে এই প্রকৌশলীকে দিতে হয় ৩ থেকে ৪ হাজার টাকা। পাটওয়ারী বাড়ী জামে মসজিদসহ কয়েকটি মসজিদে সংযোগ দিতে মোটা অংকের টাকা হাতিয়ে নেন নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম।
বিশিষ্ট আইনজীবী রাসেল মাহমুদ মান্না সভায় বলেন, এই প্রকৌশলী যোগদানের পর থেকে জেলার বিদুৎ গ্রাহকদের বিভিন্ন আইন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। তার মূল টার্গেট জেলার বড় বড় বিল্ডিং গুলোর মালিক। তার কার্যালয়ে যে কোন সেবা নিতে অর্থ দিতে হয়। এ সময় জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস প্রদান করেন। এ দিকে লক্ষ্মীপুরে অব্যাহত লোডশেডিং ঘটনায় নির্বাহী প্রকৌশলী নীরব থাকার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে
অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে লক্ষ্মীপুর বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি’র) নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামিম ফরহাদ বলেন, আমার নাম বিক্রি করে হয়তো কেউ টাকা নিতে পারে। কিন্ত এ বিষয়ে আমি কিছুই জানিনা।
আইনশৃঙ্খলা সভায় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ পিপিএম, সিভিল সার্জন ডা: আহাম্মদ কবীর, পিপি জসিম উদ্দিন মাহমুদ, এনএসআই ডিডি সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ।