Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর হাসন্দি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে সংঘর্ষের আশংকা


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুর হাসন্দি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে সংঘর্ষের আশংকা

প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার ১নং উত্তর হামছাদী ইউনিয়নের হাসন্দি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন আগামী ২৩ আগষ্ঠ (বুধবার) অনুষ্ঠিত হবে। অভিযোগ উঠেছে দীর্ঘ দিন থেকে একটি প্রভাবশালী মহল বিদ্যালয়ের নির্বাচন বন্ধ রেখে এডহক কমিটি কার্যক্রম চালায়। অবশেষে স্থানীয়দের আন্দোলন ও আপত্তির মুখে কর্তৃপক্ষ অবশেষে নির্বাচন আয়োজন সকল কার্যক্রম শেষ করেছে। তবে নির্বাচন নিয়ে এলাকায় রয়েছে নানান উদ্বেগ ও উৎকণ্ঠা।
নারী সংরক্ষিত নির্বাচনে মাত্র ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচন বানচাল ও পরিবেশ নষ্ট করার জন্য নানান ভাবে ষড়ষন্ত্র চালিয়ে যাচ্ছে একটি মহল। এমনকি এক প্রার্থী কে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট না দেওয়ার জন্য হুমকি-ধামকি দিচ্ছে একটি মহল। নির্বাচনে ৩৪৪ শিক্ষার্থীর অভিভাবক তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। নির্বাচন সুষ্ঠ ও নিরাপত্তা নিশ্চিত করতে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছে রাবেয়া আক্তার নামে এক প্রার্থী। এ ছাড়া তিনি নির্বাচনে একজন সার্বক্ষনিক একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোতায়ন করার দাবী করেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুর রহমানের ফোন করেও তার মতামত নেওয়া সম্ভব হয়নি।
তবে প্রিসাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব জানান, নির্বাচন সকল প্রস্ততি নেওয়া হয়েছে। নির্বাচন নিয়ে ও উদ্বেগ তৈরি হয়েছে তা সঠিক নয়। এখানে মাত্র ১ পদে নির্বাচন হবে। ২ জন প্রার্থী মহিলা। নির্বাচন অশাস্ত হওয়ার সম্ভাবনা নেই বলে জানান তিনি।