Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর হোসেনপুরে আড়াই শতাধিক শিক্ষার্থী বাল্যবিয়ে না করার শপথ, লাল কার্ড প্রদর্শন


প্রকাশের সময় : ১২ মাস আগে
লক্ষ্মীপুর হোসেনপুরে আড়াই শতাধিক শিক্ষার্থী বাল্যবিয়ে না করার শপথ, লাল কার্ড প্রদর্শন

লক্ষ্মীপুর প্রতিনিধি: বাল্যবিয়ে করবো না প্রশ্রয় দিবো না লক্ষ্মীপুর জেলা প্রশাসকের নিকট শপথ করলেন আড়াই শতাধিক স্কুল শিক্ষার্থী। আজ রোববার (০৬ মার্চ) লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে বাল্যবিবাহ প্রতিরোধ, জেন্ডার সমতা, শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ক স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠানে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ আড়াই শতাধিক শিক্ষার্থীকে বাল্য বিবাহকে না বিষয়ে শপথ গ্রহন করান। এসময় শিক্ষাথীরার্ শপথ গ্রহন ও পরে লাল কার্ড প্রদর্শন করে বাল্য বিবাহ না করার অঙ্গীকার করেন। গ্লোবাল এফেয়ার্স অব কানাডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগীতায় এবং ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) এর আয়োজনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরএ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার,সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু, ইউপি চেয়ারম্যান ওমর হোসেন ভুলু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুর মোহাম্মদ ভূঁইয়া, ইপসা জেলা সমন্বয়কারী সাজেদুল আনোয়ার ভূঁইয়া প্রমুখ। পরে জেলা প্রশাসক বাল্য বিবাহ প্রতিরোধে সম্মতিস্বাক্ষর প্রদান করেন।
এ সময় বক্তারা বলেন কারোর প্ররোচনায় বাল্য বিবাহ করা যাবেনা। মেয়ের অধিক শিক্ষা অর্জন করতে হবে তা হলে তারা প্রতিষ্ঠিত হবে পারবে।
শিক্ষার মনোন্নয়নে ছাত্র—ছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করার আহ্বান জানান। তবেই ভালো ফলে জ্ঞান অর্জন সম্ভব । মেধা বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। নিজের মেধাকে বিকশিত করতে হলে শিক্ষিত হতে হবে।অনুষ্ঠানে শিক্ষক, অভিভাবকগণ এবং শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।