Ad Space 100*120
Ad Space 100*120

সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পোস্ট করায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিষ্কার


প্রকাশের সময় : ৭ মাস আগে
সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে  পোস্ট করায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিষ্কার

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ছাত্রলীগের এক নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাঁকে স্থায়ী বহিষ্কার করার জন্য জেলা ছাত্রলীগকে সুপারিশ করা হয়েছে।

বহিষ্কার হওয়া শরীফ হোসেন উপজেলার ভাদুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। আজ শনিবার উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান ও সাধারণ সম্পাদক সাজিদ হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গতকাল শুক্রবার বিকেলে উপজেলা ছাত্রলীগের জরুরি সভায় শরীফ হোসেনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংগঠনের নীতি ও আদর্শবিরোধী কাজে জড়িত থাকায় শরীফ হোসেনকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে সুনির্দিষ্ট কী কারণে তাঁকে বহিষ্কার করা হয়েছে, সেটা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

দলীয় সূত্রে জানা যায়, সাঈদীর মৃত্যুর পর ছাত্রলীগ নেতা শরীফ হোসেন তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে শোক জানিয়ে সাঈদীর একটি ছবি পোস্ট করেন। এ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা শরীফ হোসেন বলেন, বহিষ্কারের বিষয়টি শুনেছেন। তবে বহিষ্কারের জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি। কে বা কারা তাঁর আইডি থেকে পোস্ট দিয়েছেন, তা তাঁর জানা নেই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান বলেন, ছাত্রলীগের ওই নেতা সংগঠনের আদর্শবিরোধী কাজ করেছেন। সংগঠনের শৃঙ্খলাভঙ্গের দায়ে তাঁকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।