Ad Space 100*120
Ad Space 100*120

৩০ লাখ টাকার ২ লাখ মিটার কারেন্ট জাল আটক, পুঁড়িয়ে ধ্বংস


প্রকাশের সময় : ৩ সপ্তাহ আগে
৩০ লাখ টাকার ২ লাখ মিটার কারেন্ট জাল আটক, পুঁড়িয়ে ধ্বংস

প্রতিনিধি:জাটকা সংরক্ষণ ও মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষে লক্ষ্মীপুরের রায়পুরে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ২ মাসের অভিযান চলছে। বৃহস্পতিবার সকালে (২৮ মার্চ) নৌকা জব্দসহ ৩০ লাখ টাকার ২ লাখ মিটার কারেন্ট জালের চালান আটকের পর নদীর পাশেই ধ্বংস করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, রায়পুর সহকারি কমিশনার (ভুমি) মুনিরা খাতুন। সঙ্গে ছিলেন রায়পুর উপজেলা সিনিয়র মৎস কর্মক্রতা এমদাদুল হক ও কোষ্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডারসহ মৎস অধিদপ্তরের কর্মকর্তাগন।
এছাড়াও বুধবার সকালে রায়পুর ও চাঁদপুরের মৎস অধিদপ্তরের অভিযানে মেঘনা নদী থেকে আটক ৬ জেলেকে পৃথক ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। তাদের সকলের বাড়ী বরিশালের মেহেদিগন্জ ও হিজলা গ্রামে। পরে তাদেরকে চাঁদপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
রায়পুর উপজেলা মৎস্য কর্মকর্তা এমদাদুল হক বলেন, মৎস্য দপ্তর কোস্টগার্ড ও পূর্ব জোন বিসিজি কন্টিনজেনের যৌথ অভিযানে বরিশালের হিজলা উপজেলায় ট্রলার যোগে পাচারের সময় প্রায় ৩০ লাখ টাকা মুল্যের ১৮০০ পাউন্ড ( ২লক্ষ মিটার জাটকা ধরার) নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। দুই মাসের নিষেধাজ্ঞা সফল করতে মৎস্য বিভাগ তৎপর রয়েছে। নিয়মিত অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এ অভিযান সফল হলে রায়পুরে জেলেরা তাদের আশানুরূপ ইলিশ পাবে বলে আমি মনে করছি।