Ad Space 100*120
Ad Space 100*120

৭ বছরের শিশু হাসান বাড়ি যেতে চায়, তবে বাড়ি কোথায় সে জানে না


প্রকাশের সময় : ১ বছর আগে
৭ বছরের শিশু হাসান বাড়ি যেতে চায়, তবে বাড়ি কোথায় সে জানে না

লক্ষ্মীপুর প্রতিনিধি: ৭ বছরের শিশু মো: হাসান বাড়ি যেতে চায়। কিন্তু বাড়ি কোথায় তা জানেনা। গত প্রায় ৪ মাস ধরে শিশুটি লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারে অবস্থান করছে। ঠিকানা বলতে না পারায় তাকে তার স্বজনদের কাছে দেওয়া সম্ভব হচ্ছেনা। সেই প্রতিদিন কান্নাকাটি করে বাড়ি যাওয়ার জন্য।
লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারের উপতত্ত্ববায়ক আবদুল আজিজ মাহবুব জানান গত ০৪/০৭/২০২২ ইং তারিখে নোয়াখালী জেলার ৫নং চর জুবলী ইউপি চেয়ারম্যান মো: সাইফুল্যাহ খসরু শিশুটিকে স্থানীয় হারিছ চৌধুরী(আটপানিয়া বাজার) পেয়ে চর জব্বর থানায় পুলিশের হস্তান্তর করে। পরে থানা পুলিশ শিশুটিকে সুবর্ণচর উপজেলা সমাজ সেবা অফিসার নুরুন নবীর মাধ্যম লক্ষ্মীপুর সরকারী শিশু পরিবারে প্রেরণ করে।
৭ বছরের এই শিশুটি তার নাম মো: হাসান, মায়ের নাম রেখা বেগম বলে জানায়। কিন্তু বাড়ি ঠিকানা কিংবা পিতার নাম বলতে পারছেনা। ফলে শিশুটিকে গত ৪ মাস শিশু পরিবারের রাখা হয়েছে। তিনি বলেন হাসান বাড়ি ফিরতে চায় কিন্তু সেই ঠিকানা ও পিতার নাম জানেনা। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের লিখনির মাধ্যমে সহযোগীতা চান।
তার স্বজনদের খেঁাজ না পাওয়ার কারণে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা সম্ভব হচ্ছেনা বলে জানান আবদুল আজিজ মাহবুব।
এ দিকে শিশু পরিবার সূত্রে জানা যায়, শিশুটিকে সব ধরনের সুযোগ সুবিধা দেওয়ার পর সেই পড়তে চায়না। সারাদিন ৪—৫ বার পুকুরে গোসল করে। তার গায়ের রং কালো। সরেজমিনে বুধবার সকালে শিশু পরিবারে গিয়ে তার সাথে এ প্রতিবেদকের কথা হয় এসময় হাসান তার মায়ের নাম রেখা বেগম, চাচা রাসেল এবং আল আমিন নামে তার এক মামা আছে কিন্তু বাড়ির নাম ও তার পিতার নাম জিজ্ঞাসা করা হলে সেই তার কোন উত্তর দেয়নি।