Ad Space 100*120
Ad Space 100*120

রামগতিতে টিকা নেয়নি ৩৬৩ জন পরীক্ষার্থী।


প্রকাশের সময় : ১ বছর আগে
রামগতিতে টিকা নেয়নি ৩৬৩ জন পরীক্ষার্থী।

সারোয়ার মিরন: তিন দিনের কর্মসূচি শেষ হলেও লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় ভ্যাকসিন নেয়নি ২০২১ইং সালের এইচএসসি এবং আলিম ৩৬৩জন পরীক্ষার্থী। উপজেলা পরিবার পরিকল্পনা অফিস সূত্রে জানা গেছে, গত তিন দিনে ১৩৪২জন পরীক্ষার্থীকে টিাকা প্রদান করা হয়েছে। তিনদিনের এ ভ্যাকসিন প্রদান কর্মসূচি শেষ হয়েছে আজ ২২ নভেম্বর। ভ্যাকসিন না নেয়া পরীক্ষার্থীদের বিষয়ে এখনো বিকল্প কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।
সরকারি নির্দেশনার আলোকে পরীক্ষার্থীদের এ টিকা কার্যক্রমের আওতায় আনা হয়েছে। এ স্তরের শিক্ষার্থীদের দেয়া হয়েছে ফাইজার ভ্যাকসিন। এ টিকা গ্রহন ছাড়া পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশনা রয়েছে শিক্ষা মন্ত্রনালয় থেকে।
২০ নভেম্বর শনিবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে এ টিকাদান কর্মসূচি উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী, উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ কর্মসূচির আয়োজন করেন।
উপজেলার ৪টি কলেজ ও ৭টি মাদ্রাসা থেকে পরীক্ষার্থী হিসেবে ১৭০৫জনের তালিকা দেয়া হয়েছে। পরীক্ষাথী হিসেবে আসম আবদুর রব সরকারি কলেজ ৪৭৩জন, রামগতি আহমদিয়া কলেজ ৪২৬জন, আবদুল হাদি কলেজ ৩১৬জন এবং তোহফা ই আউয়ুব মহিলা কলেজ ৮২জন এইচএসসি পরীক্ষার্থী রয়েছে। মাদ্রাসার মধ্যে আলেকজান্ডার কামিল মাদ্রাসা ১০৮জন, কারামতিয়া কামিল মাদ্রাসা ৫৬জন, রামগতি রাব্বানীয়া ফাজিল মাদ্রাসা ৫৬জন, চর আবদূুল্যাহ জামেয়াতুল উলুম ইসলামীয়া ফাজিল মাদ্রাসা ৩৪জন, বিবিরহাট রশিদীয়া আলিম মাদ্রাসা ৪৭জন, চরবাদাম রাস্তারহাট মাজহারুল উলুম আলিম মাদ্রাসা ৩১জন এবং বালুরচর ইসলামীয়া আলিম মাদ্রাসার ৩১জন আলিম পরীক্ষার্থী রয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামনাশীষ মজুমদার জানান, সরকার দেশের উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ের সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনার উদ্যোগ নিয়েছেন। এতে করে রামগতি উপজেলায় টিকাদান কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। টিকাদান বিষয়ে সর্বাত্মক প্রচার ও উদ্যোগ নেয়া হলেও উপস্থিত না হওয়ায় অবশিষ্ট্যদের টিকা দেয়া যায়নি।
উল্লেখ্য, সারাদেশে আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি এবং আলিম পরীক্ষা-২০২১ শুরু হবে। রামগতি উপজেলায় তিনটি কেন্দ্রে আসন্ন এইচএসসি এবং আলিম পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্র গুলো হচ্ছে- আসম আবদুর রব সরকারি কলেজ, রামগতি আহমদিয়া কলেজ এবং আলেকজান্ডার কামিল মাদ্রাসা