Ad Space 100*120
Ad Space 100*120

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেল সবুজ বাংলাদেশ


প্রকাশের সময় : ১ বছর আগে
শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেল সবুজ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: করোনার মধ্যে পরিবেশ ও জলবায়ু ক্ষেত্রে অবদান রাখায় ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছে পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ। সংগঠনটি সেরা দশ সংগঠনের মধ্যে ৫ম তম স্থান অর্জন করেছেন।
বিশ্বের ৮৯টি দেশের প্রায় ৪০ লাখ প্রতিযোগীর মধ্যে বাছাই করে ১৮২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর উসমানী স্মৃতি মিলনায়তনে এ অ্যাওয়ার্ড দেয়া হয়। অ্যাওয়ার্ডে প্রতিযোগী হিসেবে সবুজ বাংলাদেশ এর পক্ষ থেকে অংশ নেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু।
করোনাকালীন স্বেচ্ছাসেবীদের মানবিক অবদানের জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিতে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০—এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’—এর আয়োজন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।
ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ এর বছরব্যাপী প্রোগ্রামের সমাপনী অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার। এতে প্রধান অতিথি হিসেবে বঙ্গভবন থেকে যোগ দেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ।
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, রুশ ফেডারেশনের তাতারস্থান প্রজাতন্ত্রের যুব বিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ, মালদ্বীপের যুব ও ক্রীড়া মন্ত্রী আহমেদ মাহলুফ, আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন।
সবুজ বাংলাদেশ করোনা কালিন মুজিবর্ষ উপলক্ষে ৩০হাজার বৃক্ষরোপণ করেন। করোনায় মৃত ৪২ ব্যক্তির লাশ দাফন করেন। ৫হাজার পরিবারকে সারা দেশে ত্রাণ বিতরণ করেন। ১০হাজার মাস্ক,অক্সিজেন সেবা, আক্রান্ত ব্যক্তির সেবা সহ অসংখ্য অবদান রাখেন। সংগঠনটির বর্তমানে ৩২টি জেলা ইউনিট ও ৯০টি রয়েছে শাখা।
সরকারিভাবে এ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের সভাপতি মোঃ শাহীন আলম। এই এ্যাওয়ার্ডে তাদের কাজ আরোও বেড়ে যাবে বলে প্রত্যশা করেন সংগঠনের সদস্যরা।