Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিদের নিয়ে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক মতবিনিময় ও পরামর্শক কর্মশালা


প্রকাশের সময় : ৮ মাস আগে
লক্ষ্মীপুরে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিদের নিয়ে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক মতবিনিময় ও পরামর্শক কর্মশালা

লক্ষ্মীপুর প্রতিনিধি: স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি অধিকতর কার্যকরভাবে বাস্তবায়ন ও সম্প্রসারণের লক্ষ্যে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় ও পরামর্শক কর্মশালা স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগীতায় ০১ আগষ্ঠ (সোমবার) সকালে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কর্মশালা উদ্বোধন ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো: এনামুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী সচিব (উপপরিচালক) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জাতীয় পরামর্শক ডা. মো: এমদাদুল হক, মো: আজমল কবীর, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা: মো: নিজাম উদ্দিন, উপজেলা পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হাসান প্রমুখ।
এসময় বক্তারা বলেন, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির অধীনে পাইলট এলাকায় দারিদ্রসীমার নিচে বসবাসকারী পরিবার গুলোকে চিহ্নিত করে পরিবারিক এসএসকে কার্ড দেওয়া হবে।
পরিবারের সদস্যরা অসুস্থ হলে এই কার্ডের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা প্রয়োজনে হাসপাতালে ভর্তি হওয়া এবং ৭৮টি রোগের পরীক্ষা- নিরীক্ষা, ঔষধ, পথ্যসহ পূর্ণ চিকিৎসা বিনামূল্যে দেওয়া হবে।
প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য জেলার বাহিরে অন্য কোন হাসপাতালে পাঠানোর প্রয়োজন হলে পরিবহন খরচ সহ যাবতীয় চিকিৎসার খরচ ঝঝক কর্মসূচি থেকে বহন করা হবে বলেন জানান বক্তারা। কর্মশালায় উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, সচিবসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।