Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুর রায়পুরের যুবলীগ নেতা মিরাজ হত্যা মামলায় বিএনপি-যুবদলে সবাই খালাস


প্রকাশের সময় : ৭ মাস আগে
লক্ষ্মীপুর রায়পুরের যুবলীগ নেতা মিরাজ হত্যা মামলায় বিএনপি-যুবদলে সবাই খালাস

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের-রায়পুর উপজেলা কেরোয়া ইউনিয়ন যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটওয়ারী হত্যা মামলার বিএনপি, যুবদল ও ছাত্রদলের সকল আসামিকে (৩৮ জন) খালাস দিয়েছেন আদালত।
বুধবার (২৪ আগষ্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালত সূত্রে জানাযায়, রায়পুরের কেরোয়া ইউপির যুবলীগ নেতা মিরাজকে ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করলে সে মারা যায়। এ ঘটনায় উপজেলা যুবদলের আহ্বায়ক সফিকুল আলম আলমাসসহ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়।
এনিয়ে পুলিশ ছাত্রদল নেতা রনিকে গ্রেপ্তার করলে সে তিন বছর এবং যুবদল ও ছাত্রদলের ৩২ নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামি গিয়ে নিন্ম আদালতে হাজির হয়ে একমাস কারাভোগ করতে হয়েছে। সার্জশিট থেকে আগেই ৮জনকে বাদ দেয়া হয়েছিলো। প্রায় সাত বছর পর বুধবার দুপুরে ১৭ জন স্বাক্ষীর সাক্ষ্য শেষে সবাইকে খালাস প্রদান করা হয়েছে।
মামলার আসামিদের পক্ষের আইনজীবি ও রায়পুর উপজেলা বিএনপির সভাপতি এডঃ মনিরুল ইসলাম হাওলাদার জানান, রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশে পরিকল্পিতভাবে যুবদল-ছাত্রদল নেতাকর্মীদের আসামি করা হয়েছিলো। হত্যাকা-ের সঙ্গে আমাদের দলের কেউ জড়িত ছিলোনা। অবশেষে আট বছর পর আমরা সবাই খালাশ পেয়েছেন।