Ad Space 100*120
Ad Space 100*120

নকল ধরা পড়ায় তৃতীয় তলা থেকে লাফিয়ে পড়লেন ছাত্রী


প্রকাশের সময় : ৬ মাস আগে
নকল ধরা পড়ায় তৃতীয় তলা থেকে লাফিয়ে পড়লেন ছাত্রী

গণিত বিষয়ের উত্তর হাতে লিখে কেন্দ্রে আসে ৭ম শ্রেণির ছাত্রী জান্নাত। কিন্তু সেই উত্তরপত্রসহ শিক্ষকের হাতে ধরা পড়ে যায়। এর পর ওই ছাত্রীর খাতা নিয়ে যাওয়ায় তৃতীয় তলার পরীক্ষা কেন্দ্রের বারান্দা থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

আশঙ্কাজনক অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে চিকিৎসার জন্য লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুর পৌর শহরের হাজী আমজাদ আলী পাটোয়ারি ওয়াকফ এস্টেট একাডেমি (উচ্চ বিদ্যালয়ে) এ ঘটনা ঘটে। জান্নাত ওই স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী ও মজুপুর গ্রামের বাসিন্দা মুরাদ হোসেনের মেয়ে।

শিক্ষার্থীরা জানায়, হাজী আমজাদ আলী পাটোয়ারি ওয়াকফ এস্টেট একাডেমিতে (উচ্চ বিদ্যালয়ে) রোববার সকাল থেকে সপ্তম শ্রেণির গণিত পরীক্ষা চলছিল। জান্নাত বাড়ি থেকে ৪টি প্রশ্নের উত্তর লিখে নিয়ে আসে। সেখানের দুইটি প্রশ্ন পরীক্ষায় আসে।

এ সময় কেন্দ্রের পরীক্ষক ওই বিদ্যালয়ের শিক্ষক আরিফ হোসেন তা দেখে উত্তরপত্র নিয়ে নেন। পরে প্রধান শিক্ষককে বিষয়টি জানান। এনিয়ে ছাত্রী অনেক কাকুতি-মিনতি করেও আর পরীক্ষা না দিতে পারায় স্কুলের তৃতীয় তলার ছাদ থেকে লাফ দিয়ে মাটিতে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্কুল কর্তৃপক্ষ আশঙ্কাজনক অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে চিকিৎসার জন্য শহরে আধুনিক হাসপাতালে ভর্তি করে।

শিক্ষার্থীর মা শাহিনুর বেগম বলেন, পরীক্ষা কেন্দ্রে তার মেয়েকে বহিষ্কার করায় আত্মহত্যার চেষ্টা করে। পরীক্ষা কক্ষে দায়িত্বে থাকা শিক্ষক আরিফ হোসেন বলেন, গণিত পরীক্ষার  উত্তরপত্র বাড়ি থেকে লিখে নিয়ে আসে। পরে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের বিষয়টি জানানো হয়েছে। তাকে কিছুক্ষণ বসার জন্য বলা হয়েছে। কিন্তু সে না বসেই হঠাৎ তৃতীয় তলা থেকে লাফিয়ে মাটিতে পড়ে যায়।

জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলাওয়ার হোসাইন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শিক্ষকের অপরাধ থাকলে ব্যবস্থা নেয়া হবে।