Ad Space 100*120
Ad Space 100*120

স্ত্রী-কন্যাসহ বিকল্পধারার মহাসচিবের বিরুদ্ধে মামলা দুদকের


প্রকাশের সময় : ২ মাস আগে
স্ত্রী-কন্যাসহ বিকল্পধারার মহাসচিবের বিরুদ্ধে মামলা দুদকের
বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও তার স্ত্রীর বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৩৬ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ৪৭ টাকা আত্মসাতের অভিযোগে এই মামলা হয়। মামলায় আসামি হিসেবে এই দম্পতির দুই মেয়েও রয়েছেন। আবদুল মান্নান বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান।
আজ বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক মো. আব্দুল মাজেদ বাদী হয়ে মামলাটি করেন। এ নিয়ে এখন পর্যন্ত তার বিরুদ্ধে ছয়টি মামলা করেছে দুদক।
আবদুল মান্নানসহ মামলার অন্য আসামিরা হলেন তার স্ত্রী উম্মে কুলসুম মান্নান, এবং তাদের দুই মেয়ে বিআইএফসির সাবেক পরিচালক তানজিলা মান্নান ও তাজরিনা মান্নান। বাকিরা হলেন বিআইএফসির পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, এএমএম জাহাঙ্গীর আলম, ম্যাক্সনেটের মালিক রইস উদ্দিন আহমেদ, সাবেক পরিচালক আরশাদ উল্লাহ, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এভিপি আহমেদ করিম চৌধুরী এবং সাবেক সিনিয়র অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন ও মো. মোস্তাফিজুর রহমান।
এর আগে, গত সোমবার অনুসন্ধান কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি অনুমোদন করে কমিশন। কমিশনের ঊর্ধ্বতন একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে। মামলা থেকে জানা যায়, আসামিদের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে একজনকে ঋণ মঞ্জুর ও বিতরণ দেখিয়ে ঋণ প্রদান করার অভিযোগ রয়েছে, যা থেকে সুদাসলে ৩৬ কোটি ৪৯ লাখ ৩১ হাজার টাকা আত্মসাৎ করেছেন।