Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরের মেঘনায় অভিযানে ১০ লাখ টাকার জালসহ ১৩ জেলে আটক


প্রকাশের সময় : ২ মাস আগে
লক্ষ্মীপুরের মেঘনায় অভিযানে ১০ লাখ টাকার জালসহ ১৩ জেলে আটক

প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা মৎস্য অধিদপ্তর ও নৌ- পুলিশ যৌথ অভিযান চালিয়ে ০৯ এপ্রিল (রোববার) সকাল পর্যন্ত গত ১২ ঘন্টায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ২,২০,০০০ মিটার অবৈধ কারেন্ট জাল, ৪০ কেজি জাটকা, ৩টি নৌকা জব্দসহ ১৩ জন জেলেকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মো: সিরাজুস সালেহীন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ১০ জেলেকে মোট ২৫ হাজার জরিমানা আদায় করে।
এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, মেঘনায় অভিযানে ২ লাখ ২০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয় যার বাজার মূল্য ১০ লাখ টাকা, ৪০ কেজী জাটকা ইলিশসহ ৩ টি নৌকা জব্দ করে। এসময় ১৩ জেলেকে আটক করা হয়। পরে অপ্রাপ্ত ৩ জনকে ছেড়ে দিয়ে ১০ জেলেকে ২৫০০০ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
এ ছাড়া ভ্রাম্যমান আদালতের নির্দেশে আটককৃত মাছ গুলো মেঘনার পাড়ে অসহায়, দুস্থ ও গরিবদের মাঝে বিতরণ এবং জাল প্রকাশ্যে মজু চৌধুরী ঘাটে পুঁড়িয়ে বিনষ্ট করা হয়। অভিযানে নৌপুলিশ, মৎস্য অধিদপ্তরের জেলা/ উপজেলা অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মেঘনায় জাটকা রক্ষায় সরকার ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জাটকাসহ সব ধরনের মাছ আহরণ, বেচাকেনা, মজুত ও পরিবহন নিষিদ্ধ ঘোষণা করেন।