Ad Space 100*120
Ad Space 100*120

তীব্র দাবদাহ থেকে বাঁচতে লক্ষ্মীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা


প্রকাশের সময় : ১ সপ্তাহ আগে
তীব্র দাবদাহ থেকে বাঁচতে লক্ষ্মীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

প্রতিনিধিঃ তীব্র দাবদাহ ও প্রখর রোদে অতিষ্ঠ লক্ষ্মীপুরের রায়পুর সহ সারা দেশের জনজীবন। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ মানুষসহ প্রাণীরা। ফলে গত কয়েক দিন ধরেই বিভিন্ন জায়গায় হিট অ্যালার্ট জারি করা হয়েছে। সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানেও ছুটি ঘোষণা করেছে সরকার।
এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন লক্ষ্মীপুর শহর ও রায়পুরের বিভিন্ন বয়সের মুসল্লিরা। সকালে লক্ষ্মীপুর আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে ইশতিশকার নামাজ অনুষ্ঠিত হয় এতে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ যোগ দেয়।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৮ টার দিকে রায়পুর পৌরসভার নতুনবাজার ঈদগাহ মাঠে শতাধিক মুসল্লি সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহণ করেন। বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মন্জুর হোসাইন।
লক্ষ্মীপুর কৃষি আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রায়পুরসহ জেলায় এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই।
জানা গেছে, মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন। মহান সৃষ্টিকর্তার কাছে ক্ষমা প্রার্থনা করে অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পাঞ্জাবি ও টুপি উল্টো করে পরেন মুসল্লিরা।
ফজলুল করিম নামে এক মুসল্লি বলেন, আমার বয়স ৪৮ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টির মাধ্যমে পরিবেশটা ঠান্ডা করে দেয়।
বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী রায়পুর কামিল মাদরাসা ভাইস প্রিন্সিপাল মাওলানা মন্জুর হোসাইন বলেন, তীব্র দাবদাহ ও প্রখর রোদে জনজীবন বিপর্যস্ত। এতে পরিবেশের ওপর প্রভাব পড়েছে। শুধু তাই না দাবদাহের কারণে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কঠিন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।