Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে হাজী আমজাদ আলী পাটোয়ারী উচ্চ বিদ্যালয়ে পিঠা উৎসব


প্রকাশের সময় : ১ বছর আগে
লক্ষ্মীপুরে হাজী আমজাদ আলী পাটোয়ারী উচ্চ বিদ্যালয়ে পিঠা উৎসব

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর পৌরসভার মজুপুর হাজী আমজাদ আলী পাটোয়ারী উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে দিনব্যাপি পিঠা উৎসবের আয়োজন করা হয়। ০৭ ফেব্রুয়ারী (মঙ্গলবার) সকাল থেকে দিনব্যাপি এই উৎসবের আয়োজন করা হয়। ছোট বেলার পিঠাপুলির কথা স্মরণ করেন শিক্ষক ও ছাত্র—ছাত্রীসহ অনেকে।
সকালে উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোছাইন, সহকারী শিক্ষক লক্ষণ আর্চ্যায্য, পলাস চন্দ্র পাল, মমতাজ আক্তার, ফাতেমা খাতুন, তানিয়া চৌধুরী, আরিফ হোছাইন প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোছাইন বলেন, কথায় বলে পৌষ পার্বণের পিঠা উৎসব। এ উৎসব একান্তভাবেই বাঙালির উৎসব। শীত—গ্রীষ্মের সকালগুলো মুখর ও আনন্দময় হয়ে ওঠে নানা রকম পিঠার অনন্য স্বাদে। কিন্তু বর্তমানে নানা ধরণের ফাস্ট ফুডের জোয়ারে আমরা গ্রাম বাংলার পিঠার কথা ভুলতেই বসেছি। সেই লক্ষ্যে বিগত বছরের মতো আমরা বিদ্যালয় প্রাঙ্গণে পিঠা উৎসবের আয়োজন করেছি।
সকাল থেকে বিদ্যালয়সহ আশ—পাশ প্রতিষ্ঠান আগত শিক্ষার্থী সমন্বয়ে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা ২৫টি স্টল বসেছিল। এতে শিক্ষার্থীসহ অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষক ও এলাকার মানুষের উৎসব ও আমেজ দেখা গেছে। বিদ্যালয় প্রাঙ্গনে ফুল ও বেলুন দিয়ে সাজানো হয়েছে স্টলগুলো।