Ad Space 100*120
Ad Space 100*120

লক্ষ্মীপুরে ৪০টি স্থানে ইসতিসকার নামাজ আদায়, বিশেষ দোয়া


প্রকাশের সময় : ১ সপ্তাহ আগে
লক্ষ্মীপুরে ৪০টি স্থানে ইসতিসকার নামাজ আদায়, বিশেষ দোয়া

প্রতিনিধি: তীব্র গরম ও বৃষ্টির জন্য লক্ষ্মীপুরে ৫টি উপজেলার ৪০টি স্থানে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর শহরের আর্দশ সামাদ একাডেমী মাঠে এই নামাজ আদায় করা হয়। এইখানে ইমাতি করেন মাও. নাছির উদ্দিন আহমদ।এর আগে সদর উপজেলার টুমচর,বশিকপুর,চররমনী,উত্তর হামছাদী ও হাজিরপাড়ায় ইসতিসকার নামাজ আদায় করা হয়। এছাড়া রামগঞ্জের ভোলাকোর্ট, ইছাপুর, চন্ডিপুর, করপাড়া ও দরবেশপুর, রায়পুর, রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে একই কর্মসুচি পালন করে মুসল্লিরা। সকাল ৭টা থেকে ৯টায় পর্যন্ত এসব নামাজ আদায় করা হয়।নামাজে অংশগ্রহণকারীরা জানান, কয়েকদিন যাবত লক্ষ্মীপুরসহ সারাদেশে তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টি না হওয়ায় তীব্র গরমে কষ্ট ভোগ করছেন সকল শ্রেনী পেশার মানুষ। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য চেয়ে এই নামাজ আদায় করেন সর্বস্তরের মানুষ।

আদর্শ সামাদ একাডেমী মাঠে নামাজে ইমামতি করা মা. নাছির উদ্দিন বলেন, গত কয়েকদিনের অসহনীয় গরম পড়েছে। তীব্র তাপপ্রবাহের কারনে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও মোনাজাত করা ছাড়া মুমিনদের কোনো উপায় নেই। দোয়ায় অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়।

নামাজ শেষে খুতবা প্রদানের পর দুই হাত উপরে তুলে আল্লাহর কাছে দোয়া করা হয়। এসময় দোয়াতে মুসল্লিরা নিজেদের পাপের জন্য ক্ষমা চেয়ে রহমতের বৃষ্টি কামনা করেন।